ডেস্ক রিপোর্টার,১৩ এপ্রিল।।
               “বিপ্লব আমার মিত্র। আমি বিজেপি বা পদ্ম ফুলকে ভোট দেবো না, ভোট দেব বিপ্লবের মুখ দেখে”।— বক্তা তিপ্রামথার ফাউন্ডার প্রদ্যুৎ কিশোর।
      বিজেপি গোটা দেশে প্রচার করছে মোদীই গ্যারান্টি। অর্থাৎ মোদীর গ্যারান্টিকে বিজেপি ভোট চাইছে মানুষের দরজায় দরজায়। মোদীই পোস্টার বয়। তিনিই ব্র্যান্ড অ্যাম্বাসেডর। কিন্তু প্রদ্যুৎ কিশোরের কাছে বিজেপির দলীয় প্রতীক পদ্ম ফুলও গৌণ। আর ত্রিপুরার লোকসভা পশ্চিম আসনে বিপ্লবের সামনে মোদীও যেনো ফিকে! অন্তত এটাই বুঝালেন বিজেপির শরিক দল তিপ্রামথার নেতা প্রদ্যুৎ কিশোর।
         সম্প্রতি লোকসভার পশ্চিম আসনে মাতা বাড়ি মণ্ডলে বিজেপির প্রার্থী বিপ্লব কুমার দেবের সমর্থনে একটি নির্বাচনী প্রচারে অংশ নিয়েছিলেন প্রদ্যুৎ কিশোর। এই সভায় বক্তব্য রাখেতে গিয়ে প্রদ্যুৎ বলেন, তিনি পশ্চিম আসনের ভোটার।তিনি বিজেপি বা পদ্ম ফুলকে নয়,ভোট দেবেন তার মিত্র বিপ্লব কুমার দেবকে।তিনি শুধুই বিপ্লবের মুখই দেখেন।


ভারতীয় জনতা পার্টির লোকজন প্রশ্ন তুলছেন, গোটা দেশ পদ্ম ফুল ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে দেখে ভোট দেবেন। এটাই প্রচার করছে বিজেপি। আর প্রদ্যুৎ-ই এখানে ব্যতিক্রম। তিনি সটান বলে দিলেন বিপ্লবের মুখ দেখেই ভোট দেবেন। রাজনৈতিক বিশ্লেষকদের বক্তব্য,  চতুর, তঞ্চক রাজনীতিক প্রদ্যুৎ রাজ্য রাজনীতিতে বকলমে বিপ্লব কুমার দেবের টিআরপি আরো বাড়িয়ে দিলেন। এর পেছনে কোন রাজনৈতিক রহস্যের জাল বুনছেন প্রদ্যুৎ? সেটা বলতে পারবেন জনজাতিদের বুবাগ্রা নিজেই।
     রাজনীতিকদের যুক্তি, প্রদ্যুৎ তার এই বক্তব্যের মাধ্যমে ঘুরিয়ে পূর্ব আসনের জনজাতি ভোটারদেরও একটা বার্তা দিয়েছেন। পূর্ব আসনের জনজাতিরা যেন বিজেপির প্রতীক পদ্ম ফুলকে দেখে ভোট না দেয়, তারাও যেনো তার দিদি প্রার্থী কৃতি সিংয়ের মুখ দেখে ভোট দেন। তবে প্রদ্যুৎ কিশোরের এই বক্তব্যে নিঃসন্দেহে খুশি হবেন বিপ্লব দেব ও তার অনুগামীরা। এটাই বাস্তব।কিন্তু রাজনৈতিক ভাবে প্রদ্যুৎ কিশোর তার বক্তব্যের মাধ্যমে খাটো করেছেন বিজেপির দলীয় প্রতীক ও নরেন্দ্র মোদীকে।
              রাজনৈতিক মহলে গুঞ্জন, আসন্ন লোকসভা নির্বাচনে পশ্চিম আসনে বিজেপির প্রার্থী বিপ্লব কুমার দেবের জয় নিশ্চিত। তিনি স্থান পাবেন কেন্দ্রীয় মন্ত্রিসভায়।স্বাভাবিক ভাবেই আগামী দিনের কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গে সম্পর্ক আরোও সুদৃঢ় করতেই আগে থেকেই বিপ্লব বন্দনায় সরব প্রদ্যুৎ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *