ডেস্ক রিপোর্টার, ৭ ডিসেম্বর।।
সদ্য সমাপ্ত পুর ও নগর ভোটে ৯৯শতাংশ আসন পেয়ে জয়ী হয়েছে শাসক দল বিজেপি।রাজ্যের একটি করপোরেশন, তেরটি পুরসভা ও ছয়টি নগর পঞ্চায়েত দখল করে শাসকদল। সংশ্লিষ্ট পুর ও নগর সংস্থার মাথায় কাদের বসানো হবে?এই নিয়ে চলছিলো চুলচেরা বিশ্লেষণ।প্রদেশ বিজেপি’র প্রভারী বিনোদ শোনকরের উপস্থিততে রাজ্য কমিটির বৈঠকে সংশ্লিষ্ট পুর ও নগর সংস্থার মেয়র ও চেয়ারম্যানদের নাম স্থির করা হয়।পরবর্তী সময়ে সাংবাদিক বৈঠক করে প্রদেশ বিজেপি’র সভাপতি মানিক সাহা পুর ও নগর সংস্থার মেয়র ও চেয়ারম্যানের নাম ঘোষণা করেন।
প্রদেশ সভাপতি মানিক সাহা সাংবাদিক সম্মেলনে জানিয়েছেন, আগরতলা পুর নিগমের মেয়র দীপক মজুমদার।তাছাড়া ১৩টি পুরপরিষদের মধ্যে ধর্মনগর পুর পরিষদের চেয়ারম্যান প্রদ্যুত দে সরকার।কুমারঘাট পুর পরিষদের চেয়ারম্যান বিশ্বজিৎ দাস।কৈলাশহর পুর পরিষদের চেয়ারম্যান চপলা দেবরায়। আমবাসা পুর পরিষদের চেয়ারম্যান মমতা দাস। শান্তিরবাজার পুর পরিষদের চেয়ারম্যান স্বপ্না মজুমদার বৈদ্য। বিলোনিয়া পুর পরিষদের চেয়ারম্যান নিখিল চন্দ্র গোপ।উদয়পুর পুর পরিষদের চেয়ারম্যান শীতল চন্দ্র মজুমদার। মেলাঘর পুর পরিষদের চেয়ারম্যান অনামিকা ঘোষ।বিশালগড় পুর পরিষদের চেয়ারম্যান অঞ্জন পুরকায়স্থ।রানীরবাজার পুর পরিষদের চেয়ারম্যান অপর্ণা শুক্ল দাস। মোহনপুর পুর পরিষদের চেয়ারম্যান অনিতা দেবনাথ। খোয়াই পুর পরিষদের চেয়ারম্যান দেবাশীষ নাথ শর্মা।তেলিয়ামুড়া পুর পরিষদের চেয়ারম্যান রূপক সরকার।
ছয়টি নগর পঞ্চায়েতও দখল করেছিল বিজেপি। তার মধ্যে পানিসাগর নগর পঞ্চায়েতের চেয়ারম্যান অনুরাধা দাস।কমলপুর নগর পঞ্চায়েতের চেয়ারম্যান প্রশান্ত সিনহা।সাব্রুম নগর পঞ্চায়েতের চেয়ারম্যান রমা পোদ্দার দে।জিরানিয়া নগর পঞ্চায়েতে রতন কুমার দাস,সাব্রুম নগর পঞ্চায়েতে সারদা চক্রবর্তী। অমরপুর নগর পঞ্চায়েতের চেয়ারম্যান বিকাশ সাহা।জানিয়েছেন প্রদেশ মানিক সাহা। সাংবাদিক সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রভারী বিনোদ শোনকর, উপ-মুখ্যমন্ত্রী জিষ্ণু দেববর্মন, শিক্ষামন্ত্রী রতনলাল নাথ,প্রদেশ বিজেপি’র সহ-সভাপতি রাজীব ভট্টাচার্য এবং আগরতলা পুর নিগমের মেয়র দীপক মজুমদার।। সাংবাদিক বৈঠকে প্রদেশ সভাপতি ডা: মানিক সাহা জানিয়েছেন, শুধুমাত্র পুর ও নগর সংস্থার মেয়র ও চেয়ারম্যানের নাম ঘোষণা করা হয়েছে।এখন সংশ্লিষ্ট সংস্থার মেয়র ও চেয়ারম্যানরা তাদের ডেপুটি সহ মেয়র ইন কাউন্সিলারদের নামের তালিকা তৈরী করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *