ডেস্ক রিপোর্টার,৫ডিসেম্বর।।
কে হবেন আগরতলা পুর নিগমের মেয়র?আগামী ২৪ঘন্টার মধ্যেই জানা যাবে এই প্রশ্নের উত্তর। এই লক্ষ টাকার প্রশ্নের সমস্যার সমাধান করতেই রবিবার রাজ্যে এসেছেন প্রদেশ বিজেপি’র প্রভারী বিনোদ শোনকর।এদিন বিকালে প্রভারী বিনোদ শোনকর রাজ্যে আসেন।যুব মোর্চার নেতৃত্ব তাঁকে এমবিবি বিমান বন্দরে অভ্যর্থনা জানায়।
এমবিবি বিমান বন্দর থেকে বিনোদ শোনকর সরাসরি চলে আসেন রাজ্য বিজেপি’র সদর দপ্তরে।এদিন বিকাল থেকে বিনোদ শোনকর দলের বিভিন্ন শাখা সংগঠনের সঙ্গে বৈঠক করেন।বৈঠকের মূল উপপাদ্য ছিল আগরতলা পুর নিগমের মেয়র নির্বাচন। এই মুহূর্তে রাজ্যে নেই প্রদেশ সভাপতি ডা: মানিক সাহা।রাজ্য বিজেপি’র সদর দপ্তরের খবর অনুযায়ী, এদিন প্রথমে বিনোদ শোনকর দলের কোর কমিটির সঙ্গে বৈঠক করেন।এরপর অন্যান্য সংগঠনের নেতৃত্বের সঙ্গেও করেন বৈঠক। রাতে সর্ব শেষ বৈঠক করেন রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব ও উপ-মূখ্যমন্ত্রী জিষ্ণু দেববর্মনের সঙ্গে।এই বৈঠকে ছিলেন দলের প্রথম সারির কয়েকজন নেতৃত্ব।
রাজ্য বিজেপি’র অন্দর মহলের খবর অনুযায়ী, মেয়রের দৌঁড়ে রয়েছেন দীপক মজুমদার ওরফে অলিক মজুমদার।অলক ভট্টাচার্য।তবে একজন মহিলার নামও উঠে এসেছে আলোচনায়। প্রাথমিক খবর অনুযায়ী, অভিজ্ঞতা,সিনিয়রিটি ও জনপ্রিয়তারর দিক দিয়ে এগিয়ে রয়েছেন দীপক মজুমদার।কিন্তু তিনি আর এস এস ঘরানার না।তাঁর উত্থান কংগ্রেস ঘরানা থেকে।এটা দীপক মজুমদারের ক্ষেত্রে কিছুটা নেগেটিভ পয়েন্ট।দল এই বিষয়টিকেও মাথায় রেখেছে।তারপর রয়েছেন অলক ভট্টাচার্য।জনপ্রিয়তার নিরিখে তিনি দীপক মজুমদারের পর।দলের স্কুটিনিতে এমনটাই স্পস্ট হয়েছে বলে দাবি বিজেপি নেতৃত্বের। মেয়রের জন্য নাম উঠে এসেছে মনিকা দাস দত্তের।তিনি মহিলা মোর্চার সাধারণ সম্পাদিকা। তিনি নিগমের ৪৩ নম্বর ওয়ার্ড থেকে নির্বাচিত হয়েছেন। মেয়রের জন্য আরো দুয়েকটি নাম উঠে এসেছিল।কিন্তু বেশি ক্ষণ টেক সই হয়নি। ঘুরিয়ে ফিরিয়ে মেয়রের জন্য এই কয়েকটি নামই ঘুরাফেরা করে শোনকরের বৈঠকে।
কৃষ্ণনগরের গেরুয়া বাড়ির খবর অনুযায়ী, এখন পর্যন্ত মেয়রের দৌঁড়ে প্রথম রয়েছেন দীপক মজুমদার।তবে শেষ মুহূর্তে মেয়রের দৌড় থেকে তিনি ছিটকে গেলেও অবাক হওয়ার কিছু থাকবে না।তাঁর জায়গাতে চলে আসবে বিকল্প নাম।খবর মোতাবেক এবার আগরতলা পুর নিগমে ডেপুটি মেয়র দুই জন হতে পারেন।এক্ষেত্রে দীপক মজুমদার মেয়র না হলে তাকে করা হবে ডেপুটি মেয়র।তখন মেয়র হতে পারেন অলক ভট্টাচার্য বা মনিকা দাস দত্তের মধ্যে কেউ।যদি দীপক মজুমদার মেয়র হন তাহলে ডেপুটি মেয়রের দুইটি পদে আসতে পারেন অলক ভট্টাচার্য বা মনিকা দাস দত্ত। ডেপুটি মেয়র হিসেবে আরেকটি নাম ঘুরাফেরা করছে বিজেপি’র অলিন্দে।তিনি হলেন ৩৯ নম্বর ওয়ার্ডের জয়ী প্রার্থী অভিজিৎ মল্লিক। সব মিলিয়ে চিত্র এখনো পরিষ্কার নয়। প্রতিটি বৈঠকের নির্যাস নিয়ে সোমবারেই চূড়ান্ত বৈঠক করবেন মুখ্যমন্ত্রী ও প্রভারী বিনোদ শোনকর।এই বৈঠকেই নির্ধারিত হবে কার ভাগ্যে আসবে আগরতলা পুর নিগমের মেয়র পদের মিউজিক্যাল চেয়ার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *