ডেস্ক রিপোর্টার,১৭ এপ্রিল।।
                   অল্প সময়ের জন্য মঙ্গলবার রাজ্যে এলেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী। তিনি শহরে করলেন রোড শো। কিন্তু কি বার্তা দিলেন? কেউই বুঝলেন না। প্রিয়াঙ্কার সফর কেন্দ্র করে ইণ্ডিয়া জোটের কর্মী – সমর্থকদের মধ্যে একটা উত্তেজনা পরিলক্ষিত হয়েছিলো। কিন্তু সময়ের অভাবেই হোক, বা অন্য কোনো কারণেই হোক প্রিয়াঙ্কা বেশি সময় দিলেন না। নিয়ম মাফিক রোড শো করে রাজ্যন্তরী হলেন।


ইণ্ডিয়া জোটের পশ্চিম আসনের প্রার্থী আশীষ কুমার সাহার সমর্থনে ভোট প্রচার করলেন। শহরে হুড খোলা গাড়ি থেকে হাত নাড়লেন কর্মী সমর্থকদের উদ্দেশ্যে। ক্ষণিকের জন্য প্রদেশ কংগ্রেসের নেতা সুদীপ বর্মনের কাছ থেকে হাতে তুলে নিলেন মাইক্রো ফোন।কিছু বললেন।
            মাইকের বিকট শব্দে প্রিয়াঙ্কা গান্ধীর গলার স্বর ভালো করে শুনতেই পারেন নি রাস্তায় উপস্থিত কর্মী – সমর্থকরা। পথ চলতি মানুষও খুব একটা কিছু বুঝতে পারেন নি।অথচ প্রিয়াঙ্কার সফর নিয়ে আশায় বুক বেঁধেছিলো ইণ্ডিয়া জোটের লোকজন।


প্রিয়াঙ্কার গান্ধীর রোড শো’তে থাকা বাইক মিছিল নেহাত খারাপ ছিল না। বাম – কংগ্রেসের যৌথ পতাকায় আন্দোলিত হয়েছিলো বাইক মিছিল। তবে মিছিলের মুখ্য চরিত্রে থাকা দেশের প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর তনয়ার কাছে আরেকটু বেশি আশা করেছিলো কংগ্রেস, সিপিআইএমের সমর্থকরা। তিনি ঝাঁঝালো ভাষায় আক্রমণ করবেন কেন্দ্রের মোদী সরকার ও ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টিকে। এটাই প্রত্যাশা ছিল কর্মীদের কাছে।


কিন্তু অপ্রত্যাশিত ভাবে প্রিয়াঙ্কার মুখ থেকে তেমন কিছু বিস্ফোরক বক্তব্য বেরিয়ে আসেনি। এই যেন নিয়ম রক্ষার রোড শো। রাজ্য সফরে আসা প্রিয়াঙ্কা গান্ধীর মুখে ছিলো স্বভাব সিদ্ধ হাসি। রোড – শো’তে চাঁচাছোলা বক্তব্যের ক্ষেত্রে তিনি ছিলেন সম্পুর্ন নিষ্প্রভ।


রাজনীতিকরা বলছেন, বিজেপির তারকা প্রচারক কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ জনসভা করেছেন। তাও আবার কুমারঘাটে। সভায় দলীয় কর্মীদের উজ্জীবিত করতে বাম – কংগ্রেসকে বিন্দু মাত্র জমি দেন নি। কিন্তু প্রিয়াংকা কোনো সভাই করলেন না।বুধবার রাজ্যে এসেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি রাজধানীর স্বামী বিবেকানন্দ ময়দানে করেন জনসভা। মোদীর আক্রমণের ফলায়ও ছিলো ইণ্ডিয়া জোট। তাহলে তো বলতেই হয় রাজ্যের লোকসভা নির্বাচনের প্রথম দফার প্রচারে শাসক দল বিজেপি টেক্কা দিয়েছে ইণ্ডিয়া জোটকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *