ডেস্ক রিপোর্টার, আগরতলা।।
“রাজনৈতিক সন্ত্রাস পছন্দ করেন না রাজ্যের মুখ্যমন্ত্রী ডা:মানিক সাহা। তিনিও রাজ্য রাজনীতির এই সংস্কৃতির শেষ চাইছেন।” বক্তা লোকসভায় কংগ্রেসের পরিষদীয় দলনেতা তথা সাংসদ অধীর রঞ্জন চৌধুরী। সোমবার আগরতলায় রাজ্য কংগ্রেসের সদর দপ্তরে অনুষ্ঠিত সাংবাদিক বৈঠক করে একথা বলেন তিনি। এদিন সর্বভারতীয় কংগ্রেসের তিন সদস্যের সংসদীয় দল রাজ্য সফরে এসেছিলেন। এই দলে ছিলেন লোকসভায় কংগ্রেসের পরিষদীয় দলনেতা অধীর চৌধুরী, পরিষদীয় উপদলে নেতা গৌরব গগৈ ও সাংসদ ড: নাসির উদ্দিন হোসেন।
সর্বভারতীয় কংগ্রেসের সংসদীয় টিমের সদস্যরা এদিন রাজ্যে এসে সাক্ষাত করেছিলেন মুখ্যমন্ত্রী ডা: মানিক সাহার সঙ্গে। তারা মহাকরণে গিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে সন্ত্রাস সংক্রান্ত নানা নিয়ে আলোচনা করেন। কংগ্রেস নেতৃত্ব মুখ্যমন্ত্রীকে তাদের ক্ষোভের কথা জানিয়ে সন্ত্রাস নিরসনের আহ্বান জানান। রাজ্যের মুখ্যমন্ত্রী ডা: মানিক সাহার সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিক বৈঠক করে লোকসভায় কংগ্রেসের পরিষদীয় দলনেতা অধীর রঞ্জন চৌধুরী বলেন, রাজ্যের মুখ্যমন্ত্রী পরিষ্কারভাবে বলেছেন জরুরী পরিস্থিতিতে প্রদেশ কংগ্রেস নেতাদের জন্য তার দরজা খোলা। সন্ত্রাস সংক্রান্ত বিষয় নিয়ে মুখ্যমন্ত্রী নিজেও উষ্মা প্রকাশ করেছেন। রাজ্যের সন্ত্রাস সংস্কৃতি মুখ্যমন্ত্রী অপছন্দ, সেই কথাও নাকি কংগ্রেসের সংসদীয় দলের প্রতিনিধিদের কাছে খোলসা করেছেন মুখ্যমন্ত্রী।
রাজ্যের মুখ্যমন্ত্রীর ডা: মানিক সাহার এই বক্তব্যে খুশি কংগ্রেসের সংসদীয় দলের নেতৃত্ব। সাংবাদিক বৈঠকে কংগ্রেস নেতৃত্বের দাবি, মুখ্যমন্ত্রী তাদের প্রতিশ্রুতি দিয়েছেন গণতান্ত্রিক পদ্ধতিতে রাজ্যের সমস্ত রাজনৈতিক দলগুলি তাদের রাজনৈতিক কার্যকলাপ চালিয়ে যেতে পারবে। তাতে কোনো সমস্যা হবে না । এদিনের সাংবাদিক বৈঠকে লোকসভার পরিষদীয় উপদল নেতা গৌরব গগৈ বলেন, “ত্রিপুরাতে উপনির্বাচনে কংগ্রেসের এই সাফল্য শুধুমাত্র একটা টেলর । ২০২৩র বিধানসভা নির্বাচনে মানুষ বিজেপিকে ছুড়ে ফেলে দেবে।” কংগ্রেস বিধায়ক সুদীপ রায় বর্মনের পক্ষ থেকে এদিন সন্ত্রাস সংক্রান্ত বিষয়ে রাজ্যের মুখ্যমন্ত্রীকে একটি চিঠি দেওয়া হয়। চিঠিতে বিধায়ক সুদীপ রায় বর্মন দাবি করেন, রাজনৈতিক সন্ত্রাসে কমলাসাগর, বিশালগড়, বিলোনিয়া ও খোয়াইয়ে অন্তত ১৫জন কংগ্রেস কর্মী আক্রান্ত।তাদেরকে আক্রমণ করছে বিজেপির লোকজনই। জানিয়েছেন সংবাদিক বৈঠকে উপস্থিত সুদীপ রায় বর্মন।এই বৈঠকে উপস্থিত ছিলেন প্রদেশ কংগ্রেসের পর্যবেক্ষক অজয় কুমার, ও কংগ্রেস নেতা আশীষ কুমার সাহা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *