খোয়াই – কমলপুর সড়কের ডেমডুমে ধারালো অস্ত্র হাতে তিপ্রামথার দুষ্কৃতীরা!


ডেস্ক রিপোর্টার, ২৯আগস্ট।।
  বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার রাজ্য সফরে রক্তাক্ত হলো রাজ্য রাজনীতি। নাড্ডার  খুমুলুঙস্থিত জনসভায় যোগ দিতে আসা বিজেপির কর্মী সমর্থকদের নির্বিচারে আক্রমণ করেছে দুষ্কৃতীরা। ভাঙচুর করেছে বিজেপির মিছিলে আসা গাড়িগুলিকে। দুষ্কৃতীদের আক্রমণ গুরুতর জখম হয়েছে বিজেপির কর্মী সমর্থকরা। রক্তাক্ত অবস্থায় ভর্তি হতে হয়েছে হাসপাতালে। সোমবার দিনভর রাজ্যের বেশ কিছু জায়গায় তান্ডব চালিয়েছে দুষ্কৃতীরা। বিজেপির অভিযোগ এই সমস্ত হামলার ঘটনা সংঘটিত করেছে এডিসির শাসক দল ত্রিপুরা মথা। মাথার সুপ্রিমো প্রদ্যুৎ কিশোরের  নির্দেশেই রাজ্যের বিভিন্ন জায়গায় বিজেপির কর্মীদের উপর হামলার ঘটনা সংঘটিত  করেছে মথার গুন্ডাবাহিনী। নাড্ডার জনসভায় আসার সময় যেমন ভাবে আক্রমণ করেছে, ঠিক একই ভাবে জনসভা ফেরত গাড়িতেও আক্রমণ শানিয়েছে মথার দুষ্কৃতীরা।
প্রতিটি ঘটনার পরেই সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করা হয়েছে। কিন্তু পুলিশ এখন পর্যন্ত মথার অভিযুক্ত কর্মী,সমর্থকদের গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। ঘটনা গুলির সময়  পুলিশের নীরব ভূমিকা নিয়েও প্রশ্ন তুলছে বিজেপির লোকজন।

মথার সমর্থকদের রোষে বিজেপির কর্মীদের গাড়ি।

মুঙ্গিয়াকামীর নমঞ্জয় পাড়া
   ____________________________
        বিজেপি সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার খুমুলুঙ জনসভায় যাওযার পথে  মুঙ্গিয়াকামীর নমঞ্জয় পাড়াতে মাথা দুষ্কৃতীরা বিজেপির কর্মীদের কারী আটকে দেয়। এবং এলোপাথাড়ি আক্রমণ শুরু করে। নির্বিচারে গাড়িতে করে ভাঙচুর।এই ঘটনায়  বিজেপির  জনজাতি মোর্চার সাতজন কার্যকর্তা আহত হন।তাদের মধ্যে রয়েছে একজন মহিলাও।  সোমবার দুপুরের এই ঘটনা কেন্দ্র করে তপ্ত হয়ে উঠে খোয়াই মহকুমার রাজনৈতিক পরিবেশ।
       রাজনৈতিক সন্ত্রাসের খবর পেয়ে নমনজয় পাড়াতে ছুটে যায় পুলিশ ও নিরাপত্তা বাহিনী তারা রক্তাক্ত বিজেপির কর্মীদের ঘটনাস্থল থেকে উদ্ধার করে নিয়ে আসে তেলিয়ামুড়া হাসপাতালে। সঙ্গে সঙ্গেই শুরু হয় আহতদের চিকিৎসা। বিজেপির আহত কর্মীর হলেন,বিজেপি আশারামবাড়ী মন্ডলের সাধারণ সম্পাদক ফলেন দেববর্মা, স্থানীয় নেতা একারণ দেববর্মা, রাধারানী দেববর্মা, বিমলা দেববর্মা, তপন দেববর্মা, পীযূষ দেববর্মা ও এম.বি দেববর্মা।
          জেপি নাড্ডার জেপি জনসভা শেষ করে তেলিয়ামুড়া হাসপাতালে ছুটে যান বিজেপির জনজাতি মোর্চার রাজ্য সভাপতি বিকাশ দেববর্মা তিনি আহত নেতা-কর্মীদের চিকিৎসার খোঁজ নেন। বিকাশ দেববর্মা জানিয়েছেন বিজেপির কর্মীদের  আক্রমণ করে দলের গতি রোধ করা যাবে না।

মথার গুন্ডা বাহিনীর হামলায় আহত বিজেপি কর্মী।

বিশ্রামগঞ্জের প্রমোদ নগর
_________________________
       জেপি নাদ্দার খুমুলুঙ জনসভায় আসার পথে বিশ্রামগঞ্জের প্রমোদ নগরেও মথার গুন্ডা বাহিনী বিজেপির কর্মীদের গাড়ি রাস্তায় আটক করে হামলা চালায়।একের পর এক গড়িতে হামলা করে মথা বাহিনী। গাড়ি করা হয় ভাংচুর। বিজেপির কর্মীদের ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে তিপ্রামথার দুষ্কৃতীরা। প্রাণঘাতী হামলা থেকে বাঁচতে বিজেপির কর্মীরা এলোপাথাড়ি দৌঁড় ঝাঁপ শুরু করে।। তারা বাঁচার জন্য আশপাশের বাড়িঘরে আশ্রয় নেয়।তাতেও রক্ষা পায়নি। মথা বাহিনী সংশ্লিষ্ট বাড়ি ঘরে প্রবেশ করে ভয়ে সিটিয়ে থাকা বিজেপির কর্মীদের হামলা করে মথার দুষ্কৃতীরা। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় পুলিশ।আহতদের উদ্ধার করে নিয়ে আসে বিশ্রামগঞ্জ হাসপাতালে। ছুটে আসে দলীয় নেতারাও। এই হামলার ঘটনায় ২৫জন বিজেপি কর্মী আহত হয়েছে।

আহত বিজেপি কর্মী।

কমলপুরের ডেমডুম
_____________________
   খোয়াই –  কমলপুর সড়কে ডেমডুম এলাকায় পরিস্থিতি আরো ভয়ানক । তিপ্রামথার দুষ্কৃতীরা মাথায় হেলমেট দিয়ে হাতে তরোয়াল, কিরিচ,ভোজালি নিয়ে সজ্জিত হয়ে মূল সড়কে দাড়িয়ে যায়। রাস্তায় চলাচলকারী গাড়ি আটকে দেয়। মানুষকে করে মারধর।এই সড়কে আসা বিজেপির গাড়ি আটকে দেয় প্রদ্যুৎ বাহিনী। মথার দুষ্কৃতীরা প্রকাশ্যে অস্ত্র হাতে আস্ফালন দেখলেও পুলিশ তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয় নি বলে অভিযোগ খোদ বিজেপির লোকজনের। অর্থাৎ পুলিশও মথার দুষ্কৃতীদের ভয়ে সিটিয়ে যায়।


জিরানিয়া বেলবাড়ি
_____________________
     বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার জনসভা  ফেরত গাড়িতেও আক্রমণ করে মথার দুষ্কৃতীরা। জনসভা থেকে ফেরার পথে জিরানিয়া বেলবাড়ি এলাকায় বিজেপির কর্মীদের গাড়িতে হামলা করে মথা বাহিনী।এই ঘটনায় বেশ কয়েকজন বিজেপি কর্মী গুরুতর জখম হয়েছেন।। অন্যান্য স্থানের মতোই বেলবাড়িতেও বিজেপির গাড়িতে নির্বিচারে ভাঙচুর করা হয়।খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় পুলিশ।আহতদের উদ্ধার করে নিয়ে আসে জিরানিয়া হাসপাতালে।  রাজ্যজুড়ে পর পর সংঘটিত ঘটনায় মাথা হেট হয়ে যায় বিজেপির জনজাতির নেতৃত্বের। বেলবাড়ির ঘটনার পর অকুস্থলে ছুটে যান রাজ্যে মন্ত্রী রামপদ জমাতিয়া সহ বিজেপির অন্যান্য নেতৃত্ব।এই ঘটনার প্রতিবাদে বিজেপির কর্মীরা চম্পক নগরে জাতীয় সড়ক অবরোধ করে। শেষে পুলিশের হস্তক্ষেপে আন্দোলনকারীরা পথ অবরোধ প্রত্যাহার করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *