ডেস্ক রিপোর্টার,৫ সেপ্টেম্বর।।
” গোটা দেশে ত্রিপুরাকে পরিচয় দিয়েছে ভারতীয় জনতা পার্টি। দীর্ঘবছর পর বামেদের অপশাসন থেকে ত্রিপুরাকে মুক্ত করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।”—নিজের দল ও প্রধানমন্ত্রীকে নিয়ে এই ভাষায় উচ্ছাস ব্যক্ত করেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।রবিবার ঊষা বাজার ছিনাইহানিতে অনুষ্ঠিত জনসভায় একথা বলেন তিনি।
এদিন ঊষা বাজারের ছিনাইহানিতে ছিলো দলত্যাগ পর্বের অনুষ্ঠান। এই অনুষ্ঠান কেন্দ্র করে হয়েছে জনসভা। উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব, প্রদেশ বিজেপি’র সভাপতি ড:মানিক সাহা, স্থানীয় বিধায়ক ড:দিলীপ দাস সহ অন্যান্য বিজেপি নেতৃত্ব। এই দলত্যাগ অনুষ্ঠানে সিপিআইএম, কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন প্রায় এক হাজার ভোটার। সিপিআইএম’র অঞ্চল স্তরের নেতারাও এদিন বিজেপির পতাকা তলে শামিল হয়েছে।আসন্ন পুর ভোটের আগে অবশ্যই এই ধরণের যোগদান পর্ব বিজেপি’র জন্য যথেষ্ট তাৎপর্যপূর্ণ। দলত্যাগ অনুষ্ঠানে বরাবরের মতো আকর্ষণের কেন্দ্র বিন্দুতে ছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। মুখ্যমন্ত্রী তাঁর বক্তব্য রাখতে গিয়ে বিজেপি সরকারের সাফল্যের খতিয়ান তুলে ধরেন। মুখ্যমন্ত্রী উচ্ছাসিত হয়ে বলেন,” একমাত্র ত্রিপুরাকে গোটা দেশে পরিচয় দিয়েছে ভারতীয় জনতা পার্টি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কারণেই ২০১৮-র নির্বাচনে বামেদের পরাজিত করে বিজেপি ক্ষমতায় এসেছে।”
মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব, নাম না করে একাংশ স্ব-দলীয় নেতাদের আক্রমণ করেন।যারা দীর্ঘ সময় কংগ্রেস সহ অন্যান্য অবাম দলে ছিলেন ।মুখ্যমন্ত্রী তাদের উদ্দেশ্যে করেন, বিভিন্ন নেতা বিভিন্ন সময় ব্যক্তিগত স্বার্থে দল ত্যাগ করেছেন।কিন্তু তারা এই রাজ্যকে বাম অপশাসন থেকে মুক্ত করতে পারেননি।
মুখ্যমন্ত্রী কড়া ভাষায় সমালোচনা করেন তৃণমূল কংগ্রেসকে।তিনি বলেন, রাজ্যে অশান্তি ছড়ানোর জন্য তৃণমূল চেষ্টা করছে। অশান্তি ছড়ানো তাদের কাজ।গোটা বাংলায় অপশাসন চালিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়। তবে এই রাজ্যে এটা সম্ভব নয়।মানুষ তৃণমূলকে কোনো মঞ্চ দেবে না।কিছু জনবর্জিত নেতাদের সঙ্গে নিয়ে স্বপ্ন দেখছে তৃণমূল।কিন্তু রাজ্যের মানুষ তাদের দিকে ফিরেও তাকাবে না।
এদিনের জনসভায় দলত্যাগীদের হাতে বিজেপি’র পতাকা তুলে দেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।সঙ্গে ছিলেন প্রদেশ সভাপতি ড: মানিক সাহা ও স্থানীয় বিধায়ক ড: দিলীপ দাস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *