খোয়াই ডেস্ক,৫এপ্রিল।।
এক সময়ের লালদুর্গ খোয়াই। বাম রাজনীতির বহু ইতিহাসের সাক্ষী। ২০১৮-বিধানসভা নির্বাচনেও এই লালদুর্গ আগলে রেখেছিলো বামেরা। কিন্তু এখন পর্যন্ত স্রোত সম্পূর্ণ ভাবে বামেদের প্রতিকূলে। ২৩-র বিধানসভা ভোটে খোয়াই কেন্দ্র থেকে খর-কুটুর মতো উড়ে যাবে বামেরা। খোয়াইয়ের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি বিশ্লেষণ করে এমনটাই বলছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

রাজ্যের অন্যান্য প্রান্তের মতো খোয়াইয়েও শক্তিশালী সংগঠন সাজিয়েছে বিজেপি।তার পেছনে কাজ করছে রাজ্য বিজেপি’র সহ-সভাপতি অমিত রক্ষিতের সুচতুর রাজনৈতিক মস্তিষ্ক। খোয়াইয়ে এখন কোনো রাজনৈতিক দলের শক্তি নেই বিজেপিকে টেক্কা দিতে। অতীতের বাম দুর্গ এখন পরিণত হয়েছে “গেরুয়া দুর্গে”।

বছর ঘুরলেই রাজ্য বিধানসভা নির্বাচন।এই নির্বাচনের লক্ষ্যে গোটা খোয়াই বিধানসভা জুড়ে কাজ শুরু করে দিয়েছেন খোয়াই জেলার বিজেপি’র প্রভারী অমিত রক্ষিত।মঙ্গলবার খোয়াই বিধানসভার বুথে বুথে অনুষ্ঠিত হয় যুব বৈঠক। অর্থাৎ ২৩-র মহারণকে সামনে রেখে বুথগুলিকে আরও বেশি সুসংঘটিত করতে মাঠে নেমেছেন অমিত রক্ষিত।
এদিন বিধানসভা কেন্দ্রের বিভিন্ন বুথে যান প্রভারী অমিত রক্ষিত। তিনি বুথে উপস্থিত যুবকদের নিয়ে করেন বৈঠক। আলোচনা করেন বুথগুলির সাংগঠনিক অবস্থা নিয়ে। এবং সংগঠনকে আরো শক্তিশালী করার নানান মূল্যাবান পরামর্শ দিয়েছেন তিনি।

রাজনীতির বিশারদরা বলছেন, ২৩-র বিধানসভা নির্বাচনে খোয়াই কেন্দ্রে কোনো আধিপত্য দেখাতে পারবেনা সিপিআইএম। শক্তির তুল্যমূল্য বিচারে সিপিআইএম থেকে কয়েক যোজন এগিয়ে রয়েছে বিজেপি। “স্বাভাবিক ভাবেই ২৩-র নির্বাচনে রাজ্য বিজেপি’র প্রদেশ সহসভাপতি অমিত রক্ষিতের হাত ধরে খোয়াইয়ে ফেভারিট হিসাবে শুরু করবে গেরুয়া শিবির।” দাবি রাজনীতিকদের।

One thought on “২৩-র লক্ষ্যে খোয়াইয়ে চলছে “বুথ বন্ধন”।অমিতের নেতৃত্বে বুথে বুথে যুব বৈঠক।”
  1. এই পেজ টি খুব ভালো, অনেক ধরনের সংবাদ সংগ্রহ করা যায়, আমি আশা করি অদূর ভবিষ্যতে এই পেজের গ্রহনযোগ্যতা আরো বাড়বে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *