ডেস্ক রিপোর্টার,১৪ ডিসেম্বর।।
আগামী বছরের গোড়াতে উত্তর প্রদেশ সহ পাঁচ রাজ্যের নির্বাচন।২৩-র প্রথম দিকে ত্রিপুরা সহ আরো পাঁচ রাজ্যের নির্বাচন।২০২৪-এ দেশের অষ্টাদশ লোকসভা নির্বাচন। অর্থাৎ বিজেপি’র কেন্দ্রীয় নেতৃত্বের শ্বাস ফেলার ফুসরুত নেই। ২৪-র নির্বাচনের আগে প্রতিটি রাজ্যের নির্বাচন হবে বিজেপি’র জন্য এসিড টেস্ট। তাই বারাণসী সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ত্রিপুরা সহ বিজেপি শাসিত দেশের ১২টি রাজ্যের মুখ্যমন্ত্রী- উপমুখ্যমন্ত্রীদের নিয়ে বৈঠক করেন।এই বৈঠকে উপস্থিত ছিলেন বিজেপি’র সর্ব ভারতীয় সভাপতি জেপি নাড্ডা সহ অন্যান্য কেন্দ্রীয় নেতৃত্ব।
মঙ্গলবার বিকালে কাশীতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে বিজেপি’র মেগা বৈঠক শুরু হয়। প্রথমেই আলোচনায় উঠে আসে উত্তর প্রদেশের বিধানসভা নির্বাচন। আগামী বছরের গোড়াতেই অনুষ্ঠিত হবে যোগীর রাজ্যের ভোট।দেশের সবচেয়ে বড় রাজ্য উত্তর প্রদেশের বিধানসভা নির্বাচনের দিকেই তাকিয়ে আছে গোটা দেশ। যোগীর রাজ্যের নির্বাচনের ফলাফলের উপর নির্ভর করবে ২৪-র লোকসভা ভোটের সমীকরণ। স্বাভাবিক ভাবেই উত্তর প্রদেশের নির্বাচনের দিকেই বিজেপি’র কেন্দ্রীয় নেতৃত্বের পাখির চোখ।খবর অনুযায়ী, এদিনের বৈঠকে নরেন্দ্র মোদী সহ বিজেপি’র সর্ব ভারতীয় সভাপতি জেপি নাড্ডা দীর্ঘ সময় উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্য নাথের সঙ্গে দলের সাংগঠনিক অবস্থান নিয়ে কথা বলেন।এবং আসন্ন বিধানসভা নির্বাচনের প্রাথমিক রূপরেখা তৈরি করেন।
একে একে বৈঠকে প্রতিটি রাজ্যের মুখ্যমন্ত্রী-উপ মুখ্যমন্ত্রীদের সঙ্গে সাংগঠনিক বিষয় নিয়ে কথা বলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও দলের সর্ব ভারতীয় সভাপতি জেপি নাড্ডা।এই বৈঠকে রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব ও উপ-মুখ্যমন্ত্রী জিষ্ণু দেববর্মন উপস্থিত ছিলেন। মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব রাজ্যের রাজনৈতিক ও সাংগঠনিক নানান বিষয় তুলে ধরেন বৈঠকে উপস্থিত প্রধানমন্ত্রী ও সর্বভারতীয় সভাপতির সামনে।উপ-মুখ্যমন্ত্রী জিষ্ণু দেববর্মনও তাঁর বক্তব্য রাখেন রাজ্যের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে।
রাজ্যে সদ্য সমাপ্ত পুর ও নগর ভোটে বিজেপি’র প্রশ্নাতীত সাফল্যের জন্য বৈঠকে মুখ্যমন্ত্রী ও উপ-মুখ্যমন্ত্রীর প্রশংসা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও সভাপতি জেপি নাড্ডা।২০২৩-র বিধানসভা নির্বাচনে ত্রিপুরায় ৭০ শতাংশ ভোট নিয়ে ফের বিজেপি সরকার গঠন করবে বলে বৈঠকে নরেন্দ্র মোদী ও জেপি নাড্ডাকে আশ্বাস দিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।তাতে সহমত পোষণ করেছেন উপ-মুখ্যমন্ত্রী জিষ্ণু দেববর্মনও।এমনই খবর বিজেপি সূত্রে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *