ডেস্ক রিপোর্টার,আগরতলা।।
         দিল্লিতে আরো একটি ত্রিপুরা ভবন তৈরী করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। নতুন ভবনটি হবে দিল্লি দোয়ারকাতে সেক্টর ১৭-তে। ভবনটি নির্মাণের জন্য রাজ্য সরকারকে ২৯৩০ স্কয়ার মিটার জমি বরাদ্দ করেছে দিল্লি ডেভেলপমেন্ট অথরিটি।
জমি ক্রয়ের জন্য রাজ্য সরকার ২৩ কোটি ৪৬ লক্ষ ২৩ হাজার ৭০ টাকা দিয়েছে দিল্লি ডেভেলপমেন্ট অথরিটিকে। শুক্রবার সাংবাদিক বৈঠক করে
রাজ্য মন্ত্রিসভার এই সিদ্ধান্তের কথা  জানিয়েছেন পর্যটন মন্ত্রী সুশান্ত চৌধুরী।


দিল্লিতে আরোও একটি ত্রিপুরা ভবন কেন তৈরী করবে রাজ্য সরকার? তার ব্যাখা দিয়েছেন মন্ত্রী সুশান্ত চৌধুরী।তিনি বলেন, প্রশাসনিক কাজ সহ চিকিৎসার জন্য প্রতিদিন দিল্লিতে যাচ্ছে রাজ্যের মানুষ। স্বাভাবিক ভাবেই মানুষের থাকার জন্য সমস্যা হচ্ছে। এই সমস্যা নিরসনের জন্যই রাজ্য সরকার নতুন ত্রিপুরা ভবন কারার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার।


এদিনের মন্ত্রিসভায় রাজ্য সরকারের বিভিন্ন পোস্টে লোক নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। মন্ত্রী জানিয়েছেন,এদিনের মন্ত্রিসভায় সরকারী দপ্তর গুলিতে নিয়োগ সংক্রান্ত কিছু সিদ্ধান্তও নেওয়া হয়েছে। জানিয়েছেন মন্ত্রী সুশান্ত চৌধুরী। অর্থ দপ্তরের ট্রেজারিতে ২৩ টি সিনিয়র কম্পিউটার অ্যাসিস্ট্যান্ট পদে নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।


এই দপ্তরেই ১০জন লয়ার ডিভিশন নিয়োগ করা হবে। টিপিএস সির মাধ্যমে লিখিত পরীক্ষার মাধ্যমে  এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে। রাজ্য ডেন্টাল কলেজে অস্থায়ীভাবে ডেন্টাল টেকনিশিয়ান পদে ১০জন এবং ডেন্টাল হাইজিনিস্ট পদে ১০ জনকে নিয়োগ করা হবে, মন্ত্রিসভার সিদ্ধান্ত মোতাবেক।রাজ্যের কলেজ ছাত্র ছাত্রীদের জন্য নতুন করে ১৯৭৯৬ টি স্মার্টফোন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য মন্ত্রিসভা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *