ডেস্ক রিপোর্টার,২২জানুয়ারি।।

আসন্ন প্রজাতন্ত্র দিবস উপলক্ষ্যে রাজ্যের প্রান্তিক অঞ্চলগুলিতে আনাগোনা বাড়ছে বৈরীদের। রাজ্যের নিষিদ্ধ জঙ্গিরা বরাবরই প্রজাতন্ত্র দিবসকে টার্গেট করে নিজেদের শক্তির জানান দেওয়ার চেষ্টা করে। এবারও তার ব্যতিক্রম নয়। প্রজাতন্ত্র দিবসে নাশকতা সৃষ্টি করার জন্য ধলাই জেলার জঙ্গলে বৈরীদের একটি দল ঘুরাফেরা করছে। খবর গোয়েন্দা সূত্রের।
প্রাপ্ত খবর অনুযায়ী, ইতিমধ্যে ধলাই জেলার সীমান্ত এলাকাগুলোতে ১৬জনের একটি বৈরী দল প্রবেশ করেছে। বৈরীরা রাতের আধারে সীমান্ত টপকে এপারে চলে আসে।আবার ভোরের আলো ফুটার আগেই উন্মুক্ত সীমান্ত দিয়ে বাংলাদেশে গা ঢাকা দেয়। বৈরীরা ভারী অস্ত্র নিয়েই এপারে এসে বিচরণ করছে জঙ্গলে।বৈরীদের টার্গেট রয়েছে পুলিশ-বিএসএফ সহ নিরাপত্তাকর্মীরা।
সীমান্ত সূত্রের খবর, এনএলএফটি জঙ্গি বৈতন দেববর্মার নেতৃত্বেই জঙ্গি দলটি গহন অরণ্যে প্রবেশ করে চেষ্টা করছে লক্ষ্য ভেদের। গত বছর ছামনুতে এনএলএফটি বৈরীরা অতর্কিত আক্রমণ করে হত্যা করেছিলো দুই বিএসএফ কর্মীকে।ছিনিয়ে নিয়েছিল বিএসএফ কর্মীদের সার্ভিস রাইফেল।পরবর্তী সময়ে এই ঘটনায় জড়িত দুই জঙ্গি আত্মসমর্পণ করেছিলো পুলিশের কাছে।এই ঘটনার পর বৈরী হামলার কোনো ঘটনা ঘটে নি।তবে সুযোগ পেলেই বৈরীরা যে হামলা চালাতে কার্পণ্য করবে না তা বলার অপেক্ষা রাখে না।
গোয়েন্দার তথ্য অনুযায়ী, ধলাই ও উত্তর জেলার বেশ কিছু প্রত্যন্ত অঞ্চলে বৈরীরা বিলি করছে চাঁদার নোটিশ। মানুষের মধ্যে সৃষ্টি করছে আতঙ্ক। এই সংক্রান্ত খবর রয়েছে পুলিশের কাছে। তবে পুলিশ-গোয়েন্দা তক্কে তক্কে রয়েছে উপযুক্ত তথ্য-প্রমান সহ এনএলএফটির স্লিপার সেলের এজেন্টদের গ্রেফতারের জন্য।
পুলিশ জানিয়েছে, শীতের আধারে জঙ্গলাকীর্ন এলাকার ঘন কুয়াশাকে কাজে লাগিয়ে বৈরীরা নিরাপত্তা বাহিনীর উপর হামলা করতে পারে।এই জন্য নিরাপত্তা বাহিনীকে সাবধান করা হয়েছে।পাহাড়ি অঞ্চলে বাড়ানো হয়েছে নিরাপত্তা। সতর্ক করা হয়েছে সীমান্তে কর্তব্যরত বিএসএফকে। তবে প্রজাতন্ত্র দিবসের পরও জঙ্গি জুজু আগামী দিনে আরো বাড়তে পারে বলে মনে করছে পুলিশ।কারণ, আগামী বছর রাজ্য বিধানসভা নির্বাচন।এই নির্বাচনের বাজার ধরে নিজেদের আখের গোছানোর কাজ করবে এনএলএফটি। প্রতিটি বিধানসভা নির্বাচনের সময়ই বৈরীরা তাদের বিষ দাঁত বের করার চেষ্টা করে।এবারও যে ব্যতিক্রম হবে না বলেই মনে করছে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *