ডেস্ক রিপোর্টার,২১এপ্রিল।।
২০২৩-র বিধানসভা নির্বাচনে কোমড় বেঁধে মাঠে নামছে তিপ্রামথা। পাহাড়ের ২০টি আসনের পাশাপাশি সমতলের ১৫টি আসনে প্রার্থী দেবে তিপ্রামথা।এই ঘোষণা অনেক আগেই দিয়েছিলেন মথার সুপ্রিমো প্রদ্যুত কিশোর। এখন এই সিদ্ধান্তকে বাস্তবায়িত করার প্রয়াস শুরু করেছেন প্রদ্যুত।এমন খবর মথা সূত্রে।
তিপ্রামথার অন্দর মহলের খবর অনুযায়ী, সমতলের ১৫টি আসনের জন্য প্রার্থী ঠিক করে ফেলেছেন প্রদ্যুত কিশোর। সংশ্লিষ্ট আসনগুলিতে চমক দেবে মথা। এই ১৫টি আসনের মধ্যে ৭ থেকে ১০টি আসনে বাঙালি প্রার্থী থাকতে পারে। বাদবাকি গুলিতে থাকবে জনজাতি প্রার্থী। অর্থাৎ প্রদ্যুত কিশোর বাঙালি ভোট টানতে সমতলের আসন গুলিতে বাঙালি প্রার্থী দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।
কারা হয়েছেন আনারস প্রতীকের বাঙালি প্রার্থী? মথার পক্ষ থেকে আপাতত তাদের নাম গোপন রাখা হয়েছে। কেননা এখনই তা সামনে আসলে সমস্যা বাড়বে। সম্ভাব্য প্রার্থীদের বাড়বে নিরাপত্তার ঝুঁকি। এই কারণেই বাঙালি প্রার্থীদের নাম প্রকাশ্যে আনতে চাইছেন না মথার চেয়ারম্যান।

প্রদ্যুত কিশোরের রান্না ঘরের উনুনের প্রাপ্ত খবর বলছে, আসন্ন বিধানসভা নির্বাচনে সমতলে তিপ্রামথার সঙ্গে জোট হতে পারে ত্রিপুরা ডেমোক্রেটিক ফ্রন্টের(টিডিএফ)। পীযুষ বিশ্বাসের দল থেকেই বাঙালি প্রার্থীরা সমতলের আসন গুলিতে লড়াই করতে পারে বলে গুঞ্জন।কংগ্রেস ভেঙে টিডিএফ জন্ম নিলেও এখন পর্যন্ত তারা নীরব। পুর ভোটেও তাদের দেখা পাওয়া যায়নি। টিডিএফ গোপনে কাজ করছে প্রদ্যুত কিশোরের তিপ্রামথার সঙ্গে। এক প্রশ্নের উত্তরে টিডিএফের এক শীর্ষ নেতৃত্ব জানিয়েছেন, “দল যখন হয়েছে, নিশ্চয় একটা নির্দিষ্ট পরিকল্পনা রয়েছে। উপযুক্ত সময়েই টিডিএফ তা প্রকাশ্যে নিয়ে আসবে।”

তিপ্রামথার সঙ্গে জোট প্রসঙ্গে টিডিএফের এই শীর্ষ নেতা জানিয়েছেন, যদি সমতলে মথা-টিডিএফ জোট হয় তাহলে অবাক হওয়ার কিছু নেই।তবে এখনো তা আলোচনার পর্যায়ে”। বাস্তব অর্থে সবই চূড়ান্ত।এই মুহূর্তে মথা-টিডিএফ নেতৃত্ব কেউ ঝেড়ে কাশি দিচ্ছে না। কারণ তাদের রণ কৌশল সামনে চলে আসল শাসক দল বিজেপির পাল্টা পরিকল্পনা নিতে সুবিধা হয়ে যাবে। স্বাভাবিক ভাবেই মথা-টিডিএফ সন্তর্পনে এগিয়ে যাওয়ার কৌশল নিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *