ডেস্ক রিপোর্টার, ১১এপ্রিল।।
               রামনগর বিধানসভা কেন্দ্রের উপ নির্বাচনেও বিজেপির সংসারে অশান্তির আভা।অঘোষিত ভাবে বিদ্রোহ ঘোষনা। অভিযোগ নেপথ্যে দত্ত পরিবার। তবে এই বিদ্রোহের দানা নির্বাচনে দীপক মজুমদারের জয়ের জন্য বাধা হবে না। এটাও বাস্তব এই মুহূর্তে রামনগর কেন্দ্রে বিজেপির মধ্যে চারটি লবি কাজ করছে। এই বিষয়টি অবশ্যই ভাজপার জন্য মাথা ব্যথার কারণ।দীপকের ব্যবধান বৃদ্ধির জটিল অঙ্কে ফ্যাক্টর হতে পারে এই সমস্ত লবি রাজনীতি।বলছেন প্রাজ্ঞ রাজনীতিকরা।
             রামনগর কেন্দ্রের উপ নির্বাচনে বিজেপি’র টিকিটের লড়াই হয়েছিলো বেশ জম্পেশ। প্রার্থী দীপক মজুমদার ছাড়াও দৌঁড়ে ছিলেন মোদীর বিদায়ী মন্ত্রিসভার কেন্দ্রীয় প্রতি মন্ত্রী প্রতিমা ভৌমিক।সঙ্গে ছিলেন প্রদেশ বিজেপির সাধারণ সম্পাদক অমিত রক্ষিত এবং প্রয়াত বিধায়ক সুরজিৎ দত্তের ভাইপো কর্পোরেটর অভিষেক দত্ত। অভিষেক ছিলেন তালিকার অন্তিম নাম।দত্ত পরিবার ভেবে ছিলো অভিষেককে প্রার্থী করা হবে। কিন্তু চিড়ে ভিজে নি।


রামনগর কেন্দ্রের খবর, দত্ত পরিবারের সদস্য অভিষেককে টিকিট না দেওয়াতে প্রয়াত বিধায়ক সুরজিৎ দত্তের অন্ধ অনুগামীরা ক্ষেপে গিয়েছে। তারা প্রার্থী দীপক মজুমদারকে মেনে নিতে পারছে না। অভিযোগ, ইতিমধ্যেই প্রয়াত বিধায়ক সুরজিত দত্তের অন্ধ ভক্তরা একজোট হয়ে পাল্টা প্রচার শুরু করেছে।তারা গোপনে দীপক মজুমদারের ভোট কাটার ব্লু প্রিন্ট রচনা করছে।তাদের বক্তব্য, বিজেপির উচিত ছিলো দত্ত পরিবার থেকে কাউকে প্রার্থী করা।বিজেপিতে যে পরিবার তন্ত্রে বিশ্বাসী নয়, এটাও ঠিক নয়।কারণ বিজেপিতেও পরিবার তন্ত্রের দৃষ্টান্ত রয়েছে। প্রার্থী দীপক মজুমদারও প্রয়াত বিধায়ক সুরজিৎ দত্তের অনুগামী ছিলেন। কিন্তু অন্ধ অনুগামীরা চাইছিলেন সুরজিত দত্তের পরিবারের লোকজনকে।পরিষ্কার করে বললে, সুরজিতের ভাইপো অভিষেককে।
          রামনগর কেন্দ্রে কেন্দ্রীয় মন্ত্রী প্রতিমা ভৌমিকের একটা শক্ত নেট ওয়ার্ক হয়েছে। তারা প্রতিমার হার্ডকোর অনুগামী। প্রতিমা ভৌমিক নিজেও উপ নির্বাচনে দাবিদার ছিলেন।স্বাভাবিক ভাবেই প্রতিমা ভৌমিকের অনুগামীরাও দীপক মজুমদারকে পছন্দ করবেন না। এটাই স্বাভাবিক। এছাড়া আরো উপ দল রয়েছে রামনগর কেন্দ্রে। যারা উপর দিয়ে দীপক মজুমদারের সঙ্গে মিছিলে থাকলেও তলে তলে গুড়ি কেটে দেবে। এই মুহূর্তে রামনগর কেন্দ্রে এটাই ধ্রুব সত্য। বলছেন রাজনীতিকরা।
         
      

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *