ডেস্ক রিপোর্টার,১১এপ্রিল।।
                       ” নির্বাচন”- মানেই অর্থ রোজগার। এই ধ্রুব সত্যকে সামনে রেখে অর্থ রোজগারের জন্য মাঠে নেমেছে বিজেপি নামধারী “তোলাবাজরা”। দক্ষিণের দুই বিধানসভা কেন্দ্র বিলোনিয়া ও ঋষ্যমুখে নির্বাচনের ফান্ডের নামে তোলা আদায় করছেন খোদ বিজেপির নেতারা।অভিযোগ, স্থানীয় লোকজনের। তাদের তোলাবাজির বহরে নাভি:শ্বাস ব্যবসায়ী থেকে ঠিকাদার। বাদ যাচ্ছেন না সরকারী চাকরিজীবীরাও। কিন্তু তাদের তোলার টাকা আসছে না নির্বাচনী ফান্ডে। তার আগেই ফুড়ুৎ। অর্থাৎ দলের নাম বিক্রি করে নিজেদের পেট পূজা করছে দক্ষিণ জেলার বিজেপির এক শ্রেণীর নেতারা।মানুষ তাদের বিরুদ্ধে ভয়ে কেউ মুখ খোলার সাহস করছে না।

।।তোলাবাজদের সিন্ডিকেট।। আরোও আছেন।

বিলোনিয়া, ঋষ্যমুখ মণ্ডলে বিজেপির তোলাবাজ নেতা কারা? এটা সবাই জানেন। 
  সুশঙ্কর ভৌমিক থেকে পার্থ চৌধুরী,   বাদল ভৌমিক থেকে বাবুল ভৌমিক।  নকুল পাল,  সঞ্জু নম, রাজীব দত্ত, রাজীব পাল, রাজীব বৈদ্য,  বিশ্বজিৎ মিত্র, প্রণব ইচা,রাজু নাথ। পর্দার অন্তরালে আছেন মস্ত বড় হনু নেতা। তার সমস্ত অপকর্ম জমা পড়েছে “জনতার মশাল”- র সংবাদ ভবনে।
           অভিযোগ, এরাই মূলত বিলোনিয়া – ঋষ্যমুখ মণ্ডলের তোলাবাজির সিন্ডিকেট পরিচালনা করে থাকে। এরা সবাই বিজেপি নামধারী টুনু নেতা। অভিযোগ, এই সিন্ডিকেটের চাইরাই মূলত নির্বাচনী ফান্ড সংগ্রহের নামে শুরু করেছে তোলাবাজি। তারা বিজেপি’র নাম বিক্রি করে আদায় করছে তোলা। আবাক করার বিষয় এই সমস্ত নেতাদের দেখা যাচ্ছে না নির্বাচন উপলক্ষ্যে বিজেপির দলীয় কর্মসূচিতে।


তারা আছে অর্থ সংগ্রহের ধান্দায়। তাতে দল চুলায় যাক! তাদের কিছু আসে যায় না।তারা ভালো করেই জানে নিজেদের দূর্বলতার বহর। স্থানীয় বাসিন্দাদের কথায়,তাদের অপকর্মের কারণেই ২৩- র নির্বাচনে বিলোনিয়া, ঋষ্যমুখ দুইটি আসন- ই খোয়াতে হয়েছিল। ১৮’তে দখল করেছিলো বিলোনিয়া।কিন্তু ধরে রাখতে পারেনি।অভিযোগ, এই দুই বিধানসভা কেন্দ্রের প্রথম সারির সিংহ ভাগ নেতা নিমজ্জিত দুর্নীতিতে।এরাই দক্ষিণের নিগোসিয়েশন কারবারের দণ্ডমুণ্ডের কর্তা। তারাই জড়িত ব্লকের নানান কেলেঙ্কারির সঙ্গেও।


আগামী ১৯ এপ্রিল লোকসভার পশ্চিম আসনের নির্বাচন। বিলোনিয়া  বিধানসভা কেন্দ্র পশ্চিম আসনের অন্তর্ভুক্ত। এবং ঋষ্যমুখ  পূর্ব আসনে।বিজেপির স্থানীয় নেতাদের ধারাবাহিক তোলাবাজির কারণে ভোটের বাজারে জনমনে ধাক্কা লাগছে প্রার্থী বিপ্লব কুমার দেব ও কৃতি সিংয়ের ইমেজে। ভোটের মুখে কালিমালিপ্ত হচ্ছে দল। তোলাবাজ সিন্ডিকেটের কুশীলবদের কারণে বদনাম ক্রয় করছে বিজেপি।বলছেন সাধারন মানুষ।
         


বিলোনিয়া ও ঋষ্যমুখ বিধানসভা কেন্দ্রে পা রাখলেই শোনা যায় পার্থ সুশংকর – বাদল – রাজীবদের অপকর্মের নানান উপাখ্যান। এবং নতুন ভাবে ভোট কেন্দ্র করে তোলা বাণিজ্য। তবে দলের নাম বিক্রি করে সংগৃহীত তোলার  টাকায় যে ভর্তি হচ্ছে ধান্দাবাজ পকেট তা বলার অপেক্ষা রাখেনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *