আগরতলা, ১২ নভেম্বরঃ একজন নিরপেক্ষ সাংবাদিককে নিয়ে মাতাবাড়ি বিধানসভার বিধায়ক বিপ্লব ঘোষের সাম্প্রতিক সাম্প্রদায়িক বিভেদমূলক মন্তব্য নিয়ে রাজ্যের সাংবাদিকদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। সংবাদমাধ্যমের সর্ববৃহৎ ঐক্যমঞ্চ অ্যাসেম্বলি অফ জার্নালিস্টস বিষয়টিতে তীব্র প্রতিবাদ জানিয়েছে এবং বিধায়ক ঘোষকে তার বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাওয়ার দাবি জানিয়েছে।
এই ঘটনার পরিপ্রেক্ষিতে এবং সংবাদমাধ্যম ও সাংবাদিকদের সার্বিক নিরাপত্তার দাবীতে অ্যাসেম্বলি অফ জার্নালিস্টস’র সাধারন সম্পাদক শানিত দেবরায়ের নেতৃত্বে এক চার সদস্যক প্রতিনিধি দল শুক্রবার রাজ্যের তথ্য সংস্কৃতি মন্ত্রী সুশান্ত চৌধুরীর সঙ্গে সাক্ষাৎ করেন।
সাক্ষাৎকারে প্রতিনিধিরা মন্ত্রীকে জানান, একটি সংবাদের প্রতিক্রিয়া জানাতে গিয়ে বিধায়ক বিপ্লব ঘোষ যেভাবে সাংবাদিকের জাত ধর্ম উল্লেখ করে বিভেদমূলক আচরণ প্রদর্শন করেছেন তা অত্যন্ত নিন্দনীয় এবং অসাংবিধানিক। সাংবিধানিক পদে বসে একজন বিধায়কের পক্ষে এইভাবে জাত ধর্ম উল্লেখ করে মন্তব্যের তীব্র নিন্দা করে বিধায়ক বিপ্লব ঘোষকে তার বক্তব্য তুলে নিয়ে ক্ষমা চাইতে মন্ত্রীর হস্তক্ষেপ দাবি করেন এ ও জে -র কর্মকর্তারা।
তাছাড়া সম্প্রতি খোয়াই জেলার সাংবাদিক অসিত বরন ঘোষের উপর হুজ্জতির ঘটনাটি তথ্য সংস্কৃতি মন্ত্রীর সামনে তুলে ধরে ঘটনায় সরকারের হস্তক্ষেপ দাবি করেন তারা। সাক্ষাৎকারে অ্যাসেম্বলি অফ জার্নালিস্টস’র প্রতিনিধিরা রাজ্যে সাংবাদিক ও সংবাদমাধ্যমে উপর ক্রমবর্ধমান হামলা, হুজ্জতির পাশাপাশি, পরিকল্পিতভাবে শাসকদলীয় একাংশ নেতা-কর্মী এবং সরকারি কর্মকর্তাদের যেভাবে সংবাদমাধ্যম সম্পর্কে নেতিবাচক মনোভাব পোষণ করছেন এর পরিবর্তনে উদ্যোগী হতে মন্ত্রীকে অনুরোধ করা হয়। সাম্প্রতিক কালে রাজ্যের সাংবাদিক ও সংবাদমাধ্যমের উপর হামলার ঘটনা গুলির যথাযথ তদন্ত করে দোষীদের বিচারের দাবিও করেছেন এওজে -র প্রতিনিধিরা।
সাক্ষাৎকারে তথ্য সংস্কৃতি মন্ত্রী সুশান্ত চৌধুরী গুরুত্ব দিয়ে শোনেন ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের আশ্বাস দিয়েছেন। বিধায়ক বিপ্লব ঘোষের সাম্প্রদায়িক বিভেদমূলক মন্তব্যটির বিষয়ে তিনি আলাদাভাবে গোচরে নিয়েছেন এবং সরকার সংবাদমাধ্যমের প্রতি ইতিবাচক বলে জানিয়েছেন।
অ্যাসেম্বলি অফ জার্নালিস্টস মনে করে রাজ্যে একের পর এক সংবাদ মাধ্যম ও সাংবাদিকদের উপর হামলার ঘটনা সুষ্ঠ গনতান্ত্রিক ব্যবস্থার অনুকূল নয়। এই ধরনের ঘটনা গুলি গোটা দেশের সামনে রাজ্যে সম্মান নষ্ট করছে। এ ও জে -র প্রতিনিধি দলে অন্যদের মধ্যে ছিলেন সম্পাদক ডঃ বিশ্বেন্দু ভট্টাচার্য্য, অনল রায় চৌধুরী এবং জয়ন্ত দেবনাথ।অ্যাসেম্বলি অফ জারনালিস্টের পক্ষে এক প্রেস বিবৃতিতে এই তথ্য নিশ্চিত করেছেন সংগঠনের
প্রেস সচিব সম্রাট চৌধুরী ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *