ডেস্ক রিপোর্টার, ১ফেব্রুয়ারি।।
নানান অনুষ্ঠানের মাধ্যমে পালিত হয় শ্যাম সুন্দর কোং জুয়েলার্সের প্রতিষ্ঠাতা স্বর্গীয় গৌর চন্দ্র সাহার প্রয়ান দিবস। শ্যাম সুন্দরের প্রাণ পুরুষ গৌর চন্দ্র সাহার ভাবাদর্শ ও অনুসরণকে স্মরণ করেই মূল অনুষ্ঠান হয় ওয়ারেংবাড়ি “স্বর্ণ গ্রামে”। আদর্শ আদিবাসী গ্রাম তথা স্বর্ণ গ্রামটি শ্যাম সুন্দর কোং জুয়েলার্সের প্রকল্প।
গত ৩০ জানুয়ারি শ্যাম সুন্দর কোং জুয়েলার্সের প্রতিষ্ঠাতা স্বর্গীয় গৌর চন্দ্র সাহার প্রয়ান দিবসে স্বর্ণগ্রামে বিনামূল্যে স্বাস্থ্য শিবির করা হয়। গ্রামবাসীদের দেওয়া হয় ঔষধ। বিতরণ করা হয় কম্বল, কোভিড সামগ্রী, মিষ্টি। ছাত্র-ছাত্রীদের মধ্যে দেওয়া হয় বই,কগেলার সামগ্রী।
শ্যাম সুন্দর কোং জুয়েলার্স’র প্রাণ পুরুষ স্বর্গীয় গৌর চন্দ্র সাহা সর্বদাই সমাজের উন্নয়নের স্বার্থে কাজ করতেন।এবং সমাজের পিছিয়ে পড়া মানুষের সাহায্যার্থে নানান প্রকল্প শুরু কিরেছিলেন।তাঁরই দেখানো প্রদর্শিত পথে সমাজের উন্নয়ন মূলক কাজ সহ পিছিয়ে পড়া মানুষের স্বার্থে কাজ করছেন সংস্থার বর্তমান কর্নধাররা।
শ্যাম সুন্দর কোং জুয়েলার্সের ডিরেক্টর তথা প্রয়াত গৌর চন্দ্র সাহার জামাত রূপক সাহা বলেন,”১৩বছর আগে স্বর্ণগ্রাম প্রকল্পে হাত দিয়েছিলেন তারা। উদ্দেশ্য ছিল গ্রামবাসীদের জীবন-জীবিকার মান উন্নয়ন করা। বর্তমানে তারা রাজ্য সরকার ও বিভিন্ন প্রতিষ্ঠানের সহযোগিতায় এই স্বর্ণ গ্রামের উন্নয়নে সচেষ্ট হয়েছে। এখন স্বর্ণ গ্রামের মানুষের জীবন-জীবিকার মান উন্নয়ন হয়েছে। গ্রামের ছেলে-মেয়েরা পড়াশুনা স্কুল-কলেজে। পরিবর্তন এসেছে গ্রামবাসীদের জীবন শৈলীতেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *