।।ছবির লাল বৃত্তের মধ্যে থাকা ব্যক্তিটিই বিমান দাস।।

ডেস্ক রিপোর্টার, ৮জানুয়ারী।।
                                বারবারই রাজনীতির সঙ্গে অপরাধীদের নিবিড় সম্পর্ক! রাম – বাম – কংগ্রেস যেই ক্ষমতার মসনদে থাকুক না,কেন রাজনীতিকদের কাছে দাগি অপরাধীদের সমারদই আলাদা। এই অপরাধীরাই একদিন হয়ে উঠে রাজনীতির মহীরুহ। এরকম দৃষ্টান্ত বহু।
                      রাজ্যের শাসক দল বিজেপির রাজনীতির সঙ্গে সরাসরি সম্পৃক্ত হয়ে গেলো বামুটিয়ার বাসিন্দা তথা অস্ত্র কারবারী বিমান দাস। বিমান বামুটিয়ার বাসিন্দা হলেও মূলত তার রাজনৈতিক ও অপরাধ মূলক কার্যকলাপের আতুর ঘর বড়জলা বিধানসভা কেন্দ্র। বড়জলাতে নিজস্ব গ্রুপ রয়েছেন বিমান দাসের। তারা উৎপ্রোত ভাবে জড়িত ঊষা বাজার সিপিডব্লিউডি- র নিগোসিয়েশন কারবারের সঙ্গে।

অস্ত্র সমেত গ্রেফতার বিমান

বড়জলা মণ্ডলের উদ্যোগে সোমবার ঊষা বাজার বিন পাড়ার মাঠে অনুষ্ঠিত হবে এক যোগদান সভা। সঙ্গে বস্ত্র দান।  এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন প্রদেশ বিজেপির সভাপতি রাজীব ভট্টাচার্য। অনুষ্ঠানের জন্য রবিবার বিন পাড়া মাঠে তৈরী করা হয়েছে মঞ্চ। এবং স্থানীয় বিজেপির নেতা – কর্মীরা করেছেন বৈঠক। অনুষ্ঠিত বৈঠকে বিজেপির কর্মীদের সঙ্গে দলীয় পতাকা হাতে জ্বল জ্বল করছে এলাকার দাগি সমাজদ্রোহী বিমান দাস। তার হাতে শোভা বর্ধন করছে বিজেপির গেরুয়া পতাকা।গলায় ধরেছে স্লোগান।প্রতিবেদনের সঙ্গে দেওয়া ছবিতে সাদা গেঞ্জি , কালো প্যান্ট পরিহিত লাল বৃত্তের মধ্যে থাকা ব্যক্তিটিই বিমান দাস।


২৩- র বিধানসভা নির্বাচনের কয়েকদিন আগেই বিমান দাসকে আগ্নেয়াস্ত্র সহ গ্রেফতার করেছিলো পুলিশ। ঊষা বাজার ভারত রত্ন ক্লাব সংলগ্ন মূল সড়ক থেকেই গাড়ি তল্লাশির সময়  অস্ত্র সমেত বিমান দাসকে গ্রেফতার করা হয়েছিল। তার কাছ থেকে উদ্ধার করা হয়েছিল একটি পিস্তল, ম্যাগাজিন, তাজা কার্তুজ। দীর্ঘ দিন বিমান দাস ছিলো জেলে। জামিন পেয়ে বিমান বেরিয়ে আসে জেল থেকে।


এরপরই পুনরায় বিমান শুরু করে দেয় তার অপরাধ জগতের কার্যকলাপ।  এক সময়ে বিমান দাস রাজ্যের মন্ত্রী রতন লাল নাথ ও প্রাক্তন বিধায়ক দিলীপ দাসের সঙ্গে  থাকা ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল করে নিজেকে বিজেপি কর্মী হিসাবে চিহ্নিত করার চেষ্টা করেছিলো। কিন্তু মন্ত্রী ও প্রাক্তন বিধায়ক কেন বিমান দাসের মতো দাগী অপরাধীর সঙ্গে ছবি শুট করেছেন? তা নিয়েও জনমনে বাঁধছে রহস্যের দানা।

।।বিমানের সঙ্গে মন্ত্রী ও প্রাক্তন বিধায়ক।।

সমাজদ্রোহী বিমান এখন বিজেপির বড়জলা কেন্দ্রের বড় হনু। এই চত্বরের অপরাধ থেকে রাজনীতি সবেতেই বিমানের হাত। বড়জলা কেন্দ্রে বিমান দাস তার শক্তি প্রদর্শন করে প্রদেশ বিজেপির সভাপতি রাজীব ভট্টাচার্য্যের কাছে আসার ফন্দি এঁটেছে বলে মন্তব্য করেছেন বিজেপির নিষ্ঠাবান কর্মীরা। অভিযোগ, বিমান দাসের এই উত্থানের পেছনে মূল মস্তিষ্ক কাজ করছে বিজেপির রাজ্য কমিটির নেতা ঘোষ বাবু তথা দুধ ওয়ালা। তাই বড়জলা কেন্দ্রে ক্রমশঃ অপরাধের জাল বিস্তার হলেও পুলিশ প্রশাসন পালন করছেন ধৃতরাষ্ট্রের ভূমিকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *