ডেস্ক রিপোর্টার, ২১আগষ্ট।।
আদালত অবমাননার দায়ে ত্রিপুরা শিল্প উন্নয়ন নিগমের চেয়ারম্যান টিংকু রায়ের অফিস ও চেম্বারে তালা ঝুলিয়ে দিয়েছে প্রশাসন।শনিবার আগরতলা প্রেস ক্লাবে সাংবাদিক বৈঠক করে একথা জানিয়েছেন শিল্প নিগমের সচিব অভিষেক চন্দ।
শিল্প নিগমের সচিব অভিষেক চন্দ জানিয়েছেন, একটি জমি সংক্রান্ত বিষয়ে গৌতম দাস নামে এক ব্যক্তি টিআইডিসি’র চেয়ারম্যান টিংকু রায়ের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেন। এই মামলার প্রেক্ষিতে নিম্ন আদালত রায় ঘোষণা করে টিংকু রায়কে নির্দেশ দিয়েছিলো, অভিযোগকারী গৌতম দাসকে জমি বাবদ তার পাওনা টাকা মিটিয়ে দেওয়ার জন্য।টাকার পরিমাণ ৪কোটি ৭৯লক্ষ ৬৭হাজার ৭১৫ টাকা।গত জুলাই মাসে আদালত এই রায় ঘোষনা করেছিলো।চলতি মাসের ২০আগস্টের মধ্যে নিম্ন আদালত গৌতম দাসের পাওনা টাকা মিটিয়ে দেওয়ার জন্য টিংকু রায়কে নির্দেশ দিয়েছিলো।
শিল্প নিগমের সচিব অভিষেক চন্দের কথায়, নিগমের চেয়ারম্যান টিংকু রায় নিম্ন আদালতের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে উচ্চ আদালতের দ্বারস্থ হয়েছিলেন উচ্চ আদালত সমস্ত কিছু বিবেচনা করে নিম্ন আদালতের রায় বহাল রাখে স্বাভাবিক ভাবেই এই মামলায় ব্যাক ফুটে চলে যান টিআইডিসির চেয়ারম্যান টিঙ্কু রায়। নিম্ন আদালতের রায় অবমাননার দায়ে তার অফিস সিল করে দেওয়ার নির্দেশ দেয় উচ্চ আদালত। আদালতের রায় অনুযায়ীই প্রশাসন টিংকু রায়ের অফিসে তালা ঝুলিয়ে দেয়।তবে ত্রিপুরা রাজ্যে এধরনের ঘটনা বিরল।এর আগে কখনো কোনো সংস্থার চেয়ারম্যানের অফিসে তালা ঝুলিয়ে দেওয়ার ঘটনা ঘটে নি রাজ্যে। খবর অনুযায়ী,শিল্প নিগমের চেয়ারম্যান টিংকু রায় শীঘ্রই দ্বারস্থ হবেন আদালতের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *