ডেস্ক রিপোর্টার,২৭ জানুয়ারি।।
                        টিংকু রায়। তিনি বিজেপির সাধারণ সম্পাদক। এবং রাজ্য শিল্প নিগমের চেয়ারম্যান। ইতিমধ্যেই দুর্নীতির কারণে আদালত শিল্প নিগমের চেয়ারম্যানের চেম্বারে তালা ঝুলিয়ে দিয়েছে। এখনো বন্ধ চেম্বারের শাটার। তার মধ্যে গোদের উপর বিষফোঁড়া। ফাঁস হয়ে গেল টিংকু রায়ের আরো বড় কেলেঙ্কারি। তার শিক্ষাগত যোগ্যতার শংসাপত্র জাল। এই সংক্রান্ত বিষয়ে অভিযোগ জমা পড়লো নির্বাচন কমিশনে। ভোটের মুখে টিঙ্কুর বিরুদ্ধে এই দুর্নীতির অভিযোগ জনসম্মুখে কালিমা লিপ্ত হয়েছে বিজেপি।  কারণ টিংকুর মতো নেতাদের কারণেই ২৩ র ভোটের মুখে ধুঁকতে হচ্ছে গোটা দলকে।বলছে খোদ বিজেপির কর্মী সমর্থকরা।
              রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক টিঙ্কু রায় ১৮র বিধানসভা নির্বাচনের সময় নির্বাচন কমিশনে হলফ নামা  জমা করেছিলেন। এই হলফ নামায় নিজের শিক্ষাগত যোগ্যতার শংসাপত্রের দস্তাবেজ দিয়েছিলেন। হলফনামা অনুযায়ী,টিংকু রায়ের শিক্ষাগত যোগ্যতা ছিল দ্বাদশ-মান উত্তীর্ণ। তিনি ২০০৪ সালে মধ্য ভারত গোয়ালিয়র বোর্ড থেকে টুয়েল্ভ পাস করেছিলেন। এই ছিল তার শিক্ষাগত যোগ্যতার মানদন্ড। বাস্তব অর্থে মধ্য ভারত গোয়ালিয় বোর্ডের কোনো অস্তিত্ব নেই। পুরোটা ফেক। এটা শিক্ষা ব্যবস্থার  সঙ্গে  জড়িত সবাই জানে। কিন্তু কেউ ভয়ে মুখ খোলে নি।


অতি সম্প্রতি ” জনতার মশাল ” ওয়েব পোর্টাল ও জেএম ২৪ নিউজ নামক একটি চ্যানেল টিংকুরায়ের শিক্ষাগত যোগ্যতার শংসাপত্র জাল বলে প্রথম দাবি করেছিল। এই দুটি সংবাদ প্রতিষ্ঠান জানিয়েছিল মধ্যভারত গোয়ালিয়র বোর্ডের কোন অস্তিত্ব নেই। শেষ পর্যন্ত বৃহস্পতিবার শুভম সিনহা নামে এক যুবক নির্বাচন কমিশনে টিংকু রায়ের বিরুদ্ধে তথ্য প্রমাণ সহ অভিযোগ করেন। শুভম সিনহা তার অভিযোগ পত্রে লিখেন,বিজেপির নেতা টিংকু রায়ের শিক্ষাগত যোগ্যতার শংসাপত্র জাল। তার  শিক্ষা গত যোগ্যতার শংসাপত্রটি  মধ্য ভারত গোয়ালিয়র বোর্ডের।কিন্তু এই বোর্ডের কোন অস্তিত্ব নেই। এইটা পুরোপুরি ফেক। শুভম সিনহা এই সংক্রান্ত সমস্ত দস্তাবেজ জমা করে কমিশনে। এবং ঘটনার উচ্চ পর্যায়ের তদন্তের দাবি করে করেন। শুভম সিনহার এই অভিযোগ থেকে বেরিয়ে আসে ওয়েব পোর্টাল জনতার মশাল ও জেএম ২৪ নিউজ চ্যানেলের খবরের সত্যতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *