ডেস্ক রিপোর্টার,২৮মার্চ।।
“যে ঘোড়ার লাগাম নেই, সে ঘোড়ায় না চড়াই ভালো”।—বক্তা রাজ্য বিজেপি’র সহ সভাপতি অমিত রক্ষিত। নিজের সমাজিক যোগাযোগ মাধ্যমে একথা বলেছেন তিনি। অমিত রক্ষিতে এই লাইনটির গুরুত্ব রাজনৈতিক ভাবে যথেষ্ট গুরুত্বপূর্ণ।এবং গভীরতাও অনেক বেশি। কারণ রাজ্যের বর্তমান পাহাড় রাজনীতির ভয়াবহতা আচ করেই তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে এই উক্তি করেছেন।
রবিবার মান্দাই ছিলো অগ্নিগর্ভ। বিজেপি’র অফিসে হামলা করেছিলো তপ্রামথা। মথার কর্মীদের উল্লাসে ভূ-লুণ্ঠিত হয় আধুনিক ত্রিপুরার রূপকার তথা মহারাজা বীরবিক্রম কিশোর মানিক্যের সন্মান। একই সঙ্গে লজ্জায় মুখ ঢাকতে হয় মথার প্রধান প্রদ্যুত কিশোরের। এদিন প্রদ্যুত কিশোরের অনুগামীরা বীরবিক্রম কিশোর মানিক্যের মূর্তি ভেঙে দেয়।এবং তাতে ধরিয়ে দেয় আগুন। মথার কর্মীদের এই আস্ফালন থেকে পরিষ্কার, তারা খোদ মহারাজা বীরবিক্রম কিশোর মানিক্যকেই সন্মান করতে পারেনি।অথচ মহারাজা বীরবিক্রমকে সঠিক সন্মান প্রদর্শন করেছে বিজেপিই। মান্দাই বিজেপি অফিসের থাকা বীর বিক্রমের মূর্তিটি কোনো রকম দ্বিধাদ্বন্দ্ব না করেই উল্লাসে মত্ত মথার কর্মীরা ভেঙে দেয়।
মান্দাইয়ে ঘটনার পর মহারাজা বীরবিক্রম কিশোর মানিক্যের ভাঙা মূর্তির ( হামলাকারীরা মথার কর্মী) ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে রাজ্য বিজেপি’র সহসভাপতি অমিত রক্ষিত লিখেছিলেন,” যে ঘোড়ার লাগাম নেই, সে ঘোড়ায় না চড়াই ভালো”। অর্থাৎ তিনি বুঝতে চেয়েছেন তিপ্রামথা এমন একটি রাজনৈতিক দল যার কোনো নিয়ন্ত্রণ নেই।তারা লাগামহীন, বেপরোয়া। একটা দলের লাগাম না থাকলে যা হয়, তথার ক্ষেত্রেও তাই হয়েছে। খোদ প্রদ্যুত কিশোরের কর্মীদের কাছেই “মহারাজা বীরবিক্রম”কে হজম করতে হলো অকথ্য লাঠির আঘাত। গোটা দলের প্রতি প্রদ্যুত কিশোরের কোনো নিয়ন্ত্রণই নেই। অন্তত বক্তব্যের মাধ্যমে এটাই বুঝতে চেয়েছেন অমিত রক্ষিত।
রাজ্য বিজেপি’র সহ সভাপতি বুঝাতে চেয়েছেন, নিয়ন্ত্রণহীন একটা দলের সঙ্গে থেকে মানুষের কোনো লাভ নেই। লাগামহীন, বেপরোয়া পাগলা গোড়ার উপর চড়লে মানুষের কি অবস্থা হতে পারে? তা অবশ্যই অনুধাবন করতে মানুষের কোনো অসুবিধা হবে না। এই লাগামহীন ঘোড়ার সঙ্গেই প্রদ্যুত কিশোরের তিপ্রামথাকে তুলনা করেছেন অমিত রক্ষিত।তাই তিনি মানুষকে সাবধান করে প্রকারন্তে বুঝিয়ে দিয়েছেন রাজ্য রাজনীতির লাগামহীন ঘোড়া “তিপ্রামথা”র উপর চড়াই ভালো।কারণ মথা নামক ঘোড়ার পিঠ থেকে পড়ে গেলে ভেঙে যাবে হাড়গোড়!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *