ডেস্ক রিপোর্টার , ৯এপ্রিল ।।
      আসন্ন লোকসভা নির্বাচনে পশ্চিম আসনে ইণ্ডিয়া জোটের প্রার্থীর সমর্থনে নির্বাচনী প্রচার শুরু করেছেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার। সম্প্রতি প্রার্থী আশীষ সাহার সমর্থনে মানিক সরকার শহরের নতুননগর স্কুল মাঠে অনুষ্ঠিত জনসভায় অংশ নিয়েছেন। সভায় বক্তব্য রাখতে গিয়ে কমিউনিষ্ট নেতা মানিক সরকার তীব্র ভাষায় আক্রমণ করেন কেন্দ্র ও রাজ্যের শাসক দল বিজেপিকে।মানিক সরকার বলেন, গোটা দেশে বিজেপি দুঃশাসন চালাচ্ছে। ২০১৪ থেকে ২০২৪ পর্যন্ত মোদী সরকার দেশের শিক্ষা ও স্বাস্থ্য ব্যবস্থাকে লুঠ করছে।
           কমিউনিস্ট নেতা মানিক সরকার কেন্দ্রের মোদী সরকারের সমালোচনা করে বলেন, ২০১৪ সালের নির্বাচনে প্রধানমন্ত্রী ঘোষনা দিয়েছিলেন পাঁচ বছরে দুই কোটি চাকরি দেবেন বেকারদের।কিন্তু ১৪- র পর ১৯। এখন ২৪। মানিকের প্রশ্ন কোথায় ২কোটি চাকরি। রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার সেনা বাহিনীর চাকরির প্রসঙ্গ মোদী সরকারকে তীব্র ভাষায় কটাক্ষ করেন। মানিকের বক্তব্য, সেনা বাহিনী দেশকে রক্ষা করে। অথচ এখন সেনা বাহিনীতেও নিয়োগ বন্ধ। বরং তাদের কয়েক বছর পর ছাটাই করে দেওয়া হচ্ছে।
মানিক সরকার রাজ্যের রেগা ইসুতেও বিজেপির বিরুদ্ধে কামান দাগান।প্রাক্তন মুখ্যমন্ত্রীর ভাষায়, পূর্বতন বাম সরকার রেগাতে সর্ব্বোচ ৯৪দিনের কাজ দিয়েছিলো।এখন রেগার কাজ হয় ৩২- ৩৩ দিন। তাও আবার রেগার শ্রমিকের টাকা লুঠ করে নিয়ে যায় বিজেপি নামধারী মণ্ডল নেতারা। মানুষ কাজ করেও হাতে পায় না টাকা।


২৩- র বিধানসভা নির্বাচনের ইস্যুতে তিপ্রামথাকে এক হাত নিয়েছেন মানিক সরকার। তিনি মথার বিরুদ্ধে আঙ্গুল তুলে বলেন, বামফ্রন্ট আটকাতে এবং বিজেপিকে ক্ষমতায় আনতেই প্রদ্যুৎ ৪২টি আসনে প্রার্থী দিয়েছিলেন। আসলে বাম ফ্রন্টকে সরকার গঠন থেকে দূরে রাখতে বিজেপির সঙ্গে গোপন ষড়যন্ত্রে লিপ্ত ছিলো তিপ্রামথা।   সর্বোপরি মানিক সরকার নতুন নগর স্কুল মাঠে বিজেপিকে তুলোধুনো করেন।এবং প্রদ্যুত কিশোরের তিপ্রামথাকে বিশ্বাস ঘাতক বলেও অভিহিত করেন।জনসভায় তিনি লোকসভার পশ্চিম আসনের ইন্ডিয়া জোটের প্রার্থী আশীষ কুমার সাহাকে ভোট দেওয়ার জন্য সাধারণ ভোটারদের আহ্বান জানান মানিক সরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *