ডেস্ক রিপোর্টার,১৯জানুয়ারি।।
             রাজ্য রাজনীতির নতুন ডাইমেনশন।আনুষ্ঠানিক ভাবে এক মঞ্চে চলে এলো বাম জোট ও কংগ্রেস।তারা গঠন করলো  “সেকুলার ডেমোক্রেটিক ফোর্স”।এই ব্যানারেই ২৩ভোট যুদ্ধে লড়বে বাম – কংগ্রেস।বৃহস্পতিবার সাংবাদিক বৈঠক করে দিলো সিলমোহর।
  ২৩ এর মহা যুদ্ধে শাসক দল বিজেপিকে পরাজিত করতে এক জোট হয়েছে বাম,কংগ্রেস ধর্ম নিরপেক্ষ দুই দল। বৃহস্পতিবার আগরতলা প্রেস ক্লাবে সাংবাদিক সম্মেলন করে তার ঘোষণা দেন বাম, কংগ্রেস নেতৃত্ব। তারা জন্ম দেন নতুন সংগঠন সেকুলার ডেমোক্র্যাটিক ফোর্স।
           জোটের অন্যতম নেতা সিপিআইএম রাজ্য সম্পাদক জিতেন্দ্র চৌধুরী বলেন, আগামী ২১জানুয়ারি সেকুলার ডেমোক্র্যাটিক ফোর্স এর পক্ষ থেকে রাজধানীতে এক মিছিলের আয়োজন করা হয়েছে।”আমার ভোট আমার অধিকার” এই স্লোগানকে সামনে রেখে মিছিল হবে শহরে। মিছিল শহরের বিভিন্ন পথ পরিক্রমা করে যাবে নির্বাচন কমিশনে।সেখানে শাসক বিজেপির বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ করা হবে।এবং সুস্থ ও স্বাভাবিক পরিস্থিতিতে ভোট করার জন্য নির্বাচন কমিশনের কাছে দাবি জানানো হবে। তবে এই মিছিলে কোনো রাজনৈতিক দলের পতাকা থাকবে না। জাতীয় পতাকা নিয়ে মানুষ মিছিল করবে। আজ গনতন্ত্র বিপন্ন। বিজেপির মধ্যেও অনেক মানুষ শ্বাসরুদ্ধকর অবস্থাই আছে।  তাদেরকেও এই মিছিলে অংশগ্রহণ করা আহ্বান জানিয়েছেন সিপি আই এম রাজ্য সম্পাদক জিতেন্দ্র চৌধুরী।
           জোটের আসন বণ্টন নিয়ে জিতেন্দ্র চৌধুরী বলেন, এটা প্রথম বৈঠক।আরো বৈঠক হবে জোটের।তখন অবশ্যই আসন বণ্টন নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে।জিতেন্দ্র চৌধুরী হলফ করে বলেন, বিজেপির আগেই সেকুলার ডেমোক্র্যাটিক ফ্রন্ট প্রার্থী তালিকা ঘোষণা করবে।


সিপিআইএম রাজ্য সম্পাদক জিতেন্দ্র চৌধুরী বলেন, এই জোটে আমরা তিপ্রামথাকেও চাই।কথা হয়েছে মথার সুপ্রিমো প্রদ্যুৎ কিশোরের সঙ্গে।বিজেপিকে ঠেকাতে তিনি জোটের পাশে থাকবেন বলেও মন্তব্য করেন জিতেন্দ্র।
সেকুলার ডেমোক্র্যাটিক ফোর্সের আরেক নেতা তথা কংগ্রেস বিধায়ক সুদীপ রায় বর্মন বলেন মানুষের ভোটের অধিকারের জন্য আমার ভোট,আমার অধিকার এই স্লোগান নিয়ে ২১ফেব্রুয়ারি শহরে রাজ্যের মানুষ একত্রিত হবে।
   সুদীপ রায় বর্মন বলেন,এদিনের মিছিলের জন্য আমরা কোনো গাড়ি দেবো না আমরা দেখতে চাই মানুষ কতটা দায়িত্বশীল।
         রাজ্যের মুখ্য মন্ত্রীর প্রসঙ্গে  সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে  সুদীপ রায় বর্মন বলেন, “তিনি অরাজনৈতিক লোক।উনার কথার প্রেক্ষিতে আমি কিছু বলবো না।”
জোটের নেতৃত্ব আজ এই সংবাদিক সম্মেলনের মাধ্যমে তাদের অবস্থান স্পষ্ট করে দিয়েছে। তারা সর্ব শক্তি নিয়ে ঝাঁপিয়ে পড়বে আসন্ন বিধানসভা নির্বাচনে।এদিনের সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি বীরজিত সিনহা।এবং প্রদেশ কংগ্রেসের প্রবক্তা প্রশান্ত ভট্টাচার্য্য।ছিলেন বরিষ্ঠ সিপিআইএম নেতা নারায়ণ কর সহ বাম জোটের প্রত্যেক শরিক দলের প্রধানরাও।
 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *