ডেস্ক রিপোর্টার, আগরতলা।।
                কালবৈশাখী ঝড়ের তান্ডবে ক্ষতিগ্রস্ত কৃষককূল! মাথায় হাত কৃষকদের! শনিবার রাতের ভয়ঙ্কর কালবৈশাখী ঝড়ের তাণ্ডবে ক্ষতিগ্রস্ত খোয়াই জেলা সহ এর আশপাশ এলাকাগুলির বিভিন্ন কৃষি ক্ষেতগুলি। খোয়াই জেলার মধ্যে তেলিয়ামুড়া মহকুমার বাইশ ঘরিয়া এলাকা রাজ্যের একটি কৃষি প্রধান এলাকা, এই অঞ্চলে ফলানো বিভিন্ন শাকসব্জি গোটা রাজ্যের বিভিন্ন বাজারের শাকসব্জির চাহিদা বরাবরই পূরণ করে থাকে। বলাই বাহুল্য, এই বাইশ ঘরিয়া এলাকার অধিকাংশ মানুষ কৃষি কাজের উপর নির্ভরশীল। কৃষি কাজ করেই তারা তাদের জীবন জীবিকা নির্বাহ করে থাকে। রবিবার তেলিয়ামুড়া মহকুমার বাইশ ঘরিয়া এলাকায় গিয়ে দেখা যায়, এলাকার অধিকাংশ কৃষি ক্ষেতগুলি কালবৈশাখীর ঝড়ে দুমড়ে মুচড়ে যায় এবং বৃষ্টির কারণে ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়।


গ্রামের কৃষকরা জানিয়েছেন,, এই কালবৈশাখীর ঝড় তাদের কাল ডেকে এনেছে। এই ঝড় বৃষ্টির কারণে তাদের ফলানো টমেটো, বেগুন, ফুলকপি, বাঁধাকপি সহ বিভিন্ন সব্জিতে ইতিমধ্যেই পচন শুরু হয়েছে। ফলে তাদের কৃষি ক্ষেতের উপর ব্যয় করা লক্ষ লক্ষ টাকা এখন জলে ভাসছে।তারা পড়েছে ব্যাপক ক্ষতির মুখে। তাদের এখন প্রয়োজন, সরকারী সাহায্য।


অন্যদিকে, একাংশের দাবি ফসল নষ্ট হয়ে যাওয়ার কারণে এবছর খোয়াই জেলা তেলিয়ামুড়া মহকুমা সহ রাজ্যের বিভিন্ন বাজারে সব্জির সংকট দেখা দিতে পারে। কারণ কালবৈশাখীর তান্ডবে ফসল নষ্ট হয়ে যাওয়ার কারণে এবছর বাজারে পর্যাপ্ত সব্জির যোগান দিতে পারবে না কৃষকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *