তেলিয়ামুড়া ডেস্ক,২৩ফেব্রুয়ারি।।
রাজ্যে উন্নয়ন হচ্ছে। রাজ্যের আরো এক উন্নয়নের নবতম সংযোজন হলো এবার খোয়াই জেলার তেলিয়ামুড়া মহকুমার দ্বাদশ শ্রেণী বিদ্যালয়ের দ্বিতল বিশিষ্ট নতুন পাকা বাড়ি। মোট ব্যয়ের পরিমান ৬কোটি টাকা। এই নব নির্মিত দ্বিতল পাকা ভবনের দ্বার উদ্ঘাটন করেন রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।
বুধবার এক আনন্দঘন অনুষ্ঠানের মধ্য দিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রীর হাত ধরে খোয়াই জেলাভিত্তিক বিজ্ঞান মেলা এবং তেলিয়ামুড়া দ্বাদশ শ্রেণী বিদ্যালয়ের নবনির্মিত পাকা ভবনের দ্বার উদঘাটন করা হয়। এদিনের এই অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন ত্রিপুরা বিধানসভার মুখ্য সচেতক তথা তেলিয়ামুড়া বিধায়িকা কল্যাণী রায়, কল্যাণপুর- প্রমোদনগর কেন্দ্রের বিধায়ক পিনাকি দাস চৌধুরী, কৃষ্ণপুর কেন্দ্রের বিধায়ক ডাঃ অতুল দেববর্মা, শিক্ষা দপ্তরের অধিকর্তা চাঁদনী চন্দা, বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রণয় দেববর্মা সহ অন্যান্য বিশিষ্ট জনেরা।
এদিনের এই অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব আলোচনা করতে গিয়ে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বর্তমান বিরোধী দল নেতা মানিক সরকারের সমালোচনায় মুখর হন।
মুখ্যমন্ত্রী বলেন, রাজ্যের বিরোধীদল সিপিআইএম চক্রান্ত করে শাসকদলের বদনাম করার উদ্দেশ্য অপপ্রচার শুরু করছে। বিরোধী দলনেতা মানিক সরকার সহ সিপিআইএম নেতৃত্ব প্রচার করছে বিপ্লব কুমার দেবের নেতৃত্বে বিজেপি সরকার রাজ্যের শিক্ষা ব্যবস্থাকে বেসরকারিকরণ করে দিয়েছে। এই ব্যাপার নিয়ে মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব তীব্র প্রতিক্রিয়া ব্যাক্ত করেন। তিনি বলেন, রাজ্যে বামফ্রন্টের সময়কালের চারটি একলব্য বিদ্যালয় ছিল। এখন বিপ্লব কুমার দেবের নেতৃত্বে বিজেপি সরকারের শাসনকালে আঠারোটি একলব্য বিদ্যালয় গড়ে উঠেছে রাজ্যে। নবোদয় বিদ্যালয়ের সংখ্যাও বাড়ানো হয়েছে।
মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের বক্তব্য, কৃষকদের আয়ের পরিধি বর্তমানে আগের তুলনায় বৃদ্ধি হয়েছে। আগে কৃষকরা হতদরিদ্র ছিল কিন্তু বর্তমান বিজেপি জোট সরকারের সময় কালে কৃষকরা স্বাবলম্বী এবং আত্মনির্ভর হয়ে উঠেছে। কৃষকরা অন্নদাতা,তারা আত্মনির্ভর হয়ে উঠবে এটাই স্বাভাবিক।রাজ্যের ছাত্রছাত্রীদের ভবিষ্যৎ উজ্জ্বল করার লক্ষ্যেও তিনি বিভিন্ন গুরুত্বপূর্ণ পরামর্শ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *