ডেস্ক রিপোর্টার, ৪আগষ্ট।।
ফের জিবি হাসপাতালে সফল জটিল অপারেশন। হাসপাতালের সার্জিক্যাল অনকোলজি টিম এবিভি, আরসিসি এবং নিউরোসার্জারি টিম যৌথ ভাবে জটিল অস্ত্রোপচার সাফল্যের সঙ্গে সম্পন্ন করেছে।
৩২বছর বয়সী এক মহিলার মাথার খুলির হাড়ের সাথে জড়িয়ে ছিল বড় ক্যান্সারযুক্ত টিউমার। মাথার খুলির হাড়ের সাথে টিউমারের অংশ অপারেশনের দ্বারা সরিয়ে, টাইটানিয়াম জাল এবং পোস্টেরিয়র স্কাল্প রোটেশন ফ্ল্যাপ দিয়ে জুড়ে দেওয়া হয়। এবিভি, আরসিসি এবং জিবিপি হাসপাতালের সম্মিলিত ১০ জনের যৌথ চিকিৎসক দলের ৮ ঘন্টার প্রচেষ্টায় জটিল এই নিউরো অপারেশনটি সফল হয়।
আগরতলা মেডিকেল কলেজ এবং জিবিপি হাসপাতালের নিউরোসার্জারি অপারেশন থিয়েটারে ডাঃ সিদ্দারেড্ডি অঙ্কিরেড্ডিপল্লীর পৌরোহিত্যে, ডাঃ, দেবদত্ত সাহা (নিউরোসার্জন), ডাঃ শুভাশীষ লস্কর (আরএমও) টিম। ডাঃ আশিস গুপ্তার নেতৃত্বে অনকোলজি টিমের সদস্য, ডাঃ অম্লান দেববর্মা, ডাঃ ভাস্কর রায়, ডাঃ সুমন দাস, ডাঃ রাহুল, ডাঃ সৈকত সেন, ডাঃ রাকেশ ত্রিপুরা, ডাঃ মৃণাল দেববর্মা। অ্যানেস্থেটিস্ট এবং নিউরো ওটি বুখরাই জামতিয়া এবং অন্যান্যদের অক্লান্ত প্রচেষ্টায় এই জটিল অপারেশনটি সফল হয়েছে। জটিল অপারেশনের পর এখন রোগীনি সুস্থ আছেন এবং খাবারও গ্রহণ করছেন।
জিবি হাসপতালের এই সফল অপারেশনের পর রাজ্যের মুখ্যমন্ত্রী ড: মানিক সাহা সোশ্যাল মিডিয়ায় এই সংক্রান্ত ছবি পোস্ট করেন।এবং তিনি বলেন, জিবি হাসপতালের চিকিৎসকরা জটিল অপারেশনে সফল হওয়াতে তিনি খুশি।মুখ্যমন্ত্রী চিকিৎসকদের এই সাফল্যকে কুর্নিশ জানিয়েছেন। আমি আশাবাদী নিউরোর মত জটিল রোগের চিকিৎসার জন্য আর কাউকে এখন বহিঃরাজ্যে ছুটতে হবে না বলেও তিনি মন্তব্য করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *