ডেস্ক রিপোর্টার,২৬ মার্চ।।
                   “বিপ্লব কুমার দেব তিপ্রাসাদের ভালোবাসেন।তিনি তিপ্রাসাদের উন্নয়ন নিয়ে চিন্তা করেন। তাই দিল্লির বিজেপি নেতৃত্ব পশ্চিম আসনে বিপ্লব দেবকে প্রার্থী করেছেন”।- বক্তা তিপ্রামথার সুপ্রিমো প্রদ্যুৎ কিশোর। সম্প্রতি প্রদ্যুৎ একটি অনুষ্ঠানে একথা বলেছেন। প্রদ্যুৎ কিশোরের এই বক্তব্য বিজেপির ঘরোয়া রাজনীতির জন্য খুব তাৎপর্য পূর্ণ। প্রদ্যুৎ তার এই বক্তব্যের মাধ্যমে খুব চতুরতার সঙ্গে বিপ্লব কুমার দেবকে তুলে ধরেছেন।
         প্রদ্যুৎ কিশোর বলেছেন, বিপ্লব কুমার দেবই সর্ব প্রথম মহারাজা বীর বিক্রম কিশোর মানিক্যকে প্রচারের আলোতে নিয়ে এসেছেন। বিপ্লব দেব রাজ্যের জনজাতিদের উন্নয়ন নিয়ে চিন্তা করেন। তিনি কাঞ্চনপুরের রিয়াং শরণার্থী চুক্তিতে বড় ভূমিকা নিয়েছেন। এটা জনজাতিরা ভালো করেই জানেন।


রাজনীতিকরা বলছেন, প্রদ্যুৎ কিশোর তার বক্তব্যের মাধ্যমে প্রকারন্তে খাটো করলেন বিজেপির অন্যান্য স্থানীয় নেতাদের। তার কথাকে সত্যি ধরে নিলে বলতে হয়, তাহলে কি ভারতীয় জনতা পার্টির অন্যান্য নেতারা তিপ্রাসাদের উন্নয়ন নিয়ে ভাবেন না?  অর্থাৎ বকলমে লোকসভার পশ্চিম ত্রিপুরা আসনে বিপ্লব কুমার দেবের টিকিট পাওয়ার পেছনে থাকা রহস্যই ফাঁস করেছেন প্রদ্যুৎ।
        


বিজেপির কর্মীদের বক্তব্য, লোকসভার পশ্চিম আসনের বিদায়ী প্রার্থী ছিলেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী প্রতিমা ভৌমিক।তাহলে তিনি কি জনজাতিদের উন্নয়ন নিয়ে ভাবেন না? তবে প্রতিমা ভৌমিকের বিরুদ্ধে তিপ্রাসাদের স্বার্থ বিরোধী কাজ করার কোনো নজির নেই। এটা হলফ করেই বলছেন, প্রতিমার অনুগামীরা। তবে প্রদ্যুৎ কিশোরের এই বক্তব্য রাজ্য বিজেপির বহু নেতাই মেনে নিতে পারছেন না ।কারণ তারাও বিপ্লব কুমার দেবের মতোই জনজাতিদের স্বার্থ রক্ষার জন্য কথা বলে থাকেন। এবং কাজ করে থাকেন গ্রাম – পাহাড়ে।প্রদ্যুৎ কিশোরের এই বক্তব্যে নিঃসন্দেহে অসন্তুষ্টের বাতাবরণ তৈরি হয়েছে সংশ্লিষ্ট  নেতাদের মনে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *