ডেস্ক রিপোর্টার,১৬মে।।
বিদেশ সফরে তিপ্রামথার সুপ্রিমো প্রদ্যুত কিশোর দেববর্মন। তিনি সফর করবেন ইউনাইটেড কিংডম অর্থাৎ যুক্তরাজ্যে।
সেখানের পার্লামেন্টে ওয়েস্ট মিনিস্টারের প্রাসাদে প্রদ্যুত বক্তৃতা রাখবেন। মহারাজা প্রদ্যুত কিশোর নিজেই সামাজিক যোগাযোগ মাধ্যমে এই খবর নিশ্চিত করেছেন।
মঙ্গলবার ভারতীয় সময় সন্ধ্যা ৭টায় তিনি ভাষণ দেবেন যুক্তরাজ্যের ওয়েস্টমিনিস্টারের প্রাসাদে। তিপ্রামথার সুপ্রিমো প্রদ্যুত কিশোরের বিদেশ সফর নিয়ে ইতিমধ্যে রাজনৈতিক মহলে শুরু হয়েছে চর্চা।

গত মার্চ মাসেও মহারাজা প্রদ্যুত কিশোর তাঁর সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট দিয়ে দাবি করেছিলেন,লন্ডনে অনুষ্ঠিত ‘ব্রিজ ইন্ডিয়া’ কনফারেন্সে তিনি আমন্ত্রণ পেয়েছেন। ভারতের আজাদী কা অমৃত মহোৎসব উপলক্ষ্যে আয়োজিত এই আন্তর্জাতিক সম্মেলনে বক্তব্য রাখবেন তিনি। ১৮ মে থেকে ২২মে পর্যন্ত চলবে “ব্রিজ ইন্ডিয়া” সম্মেলন।
যুক্তরাজ্যের পার্লামেন্টে ওয়েস্ট মিনিস্টারের প্রাসাদে দেওয়া ভাষণ ও ‘ব্রিজ ইন্ডিয়া’র কনফারেন্স কি একই অনুষ্ঠান? নাকি পৃথক, সেটা অবশ্যই বলতে পারবেন প্রদ্যুত কিশোর।এটা পরিষ্কার তিনি যাচ্ছেন লন্ডনে। আর ‘লন্ডন’ যুক্তরাজ্য ও ইংল্যান্ড উভয়ের রাজধানী।
তিপ্রামথার সুপ্রিমো প্রদ্যুত কিশোরের সঙ্গে সম্পর্ক রয়েছে মার্কিন মুলুকেরও। কয়েকমাস আগে প্রদ্যুত কিশোরের সঙ্গে সাক্ষাৎ করেছিলেন মার্কিন যুক্তরাষ্ট্রের কনসুল জেনারেল মেলিন্ডা পাভেক। প্রদ্যুত নিজেই সামাজিক যোগাযোগ মাধ্যমে এই বার্তা দিয়েছিলেন। প্রদ্যুত বলেছিলেন, ” উত্তর-পূর্বাঞ্চল সহ রাজ্যের বিভিন্ন বিষয় নিয়ে মেলিন্ডা পাভেকের সঙ্গে আলোচনা করেছেন। আগামী দিনে আমেরিকা ত্রিপুরা সহ এডিসিকে সাহায্য সহযোগিতার আশ্বাসও দিয়েছে।”
লন্ডনে অনুষ্ঠিত আন্তর্জাতিক সম্মেলন প্রদ্যুত কিশোরের যোগ দেওয়া এবং বক্তৃতা দেওয়া নিঃসন্দেহে রাজ্যের জন্য গর্বের বিষয়।তবে প্রদ্যুত কিশোরের লন্ডন সফরের পেছনে গন্ধ খুঁজছে রাজ্যের বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃত্ব। এতে অবশ্যই ভাবিত নন তিপ্রার সুপ্রিমো প্রদ্যুত কিশোর। তিনি চলছেন নিজস্ব ছন্দে,”টার্গেট বোর্ডে ২০২৩ লিখে”।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *