ডেস্ক রিপোর্টার, ১০আগষ্ট।।
২৩’র বিধানসভা নির্বাচনকে পাখির চোখ করে সুনির্দিষ্ট ছক কষে চলছে প্রদেশ বিজেপি। রাজ্য স্তর থেকে বুথ স্তর পর্যন্ত দলকে সুসজ্জিতভাবে সাজানোর কাজ শুরু করে দিয়েছে নেতৃত্ব। নির্বাচনে জেলা কমিটি বরাবর একটা ভূমিকা পালন করে থাকে। ভোটের মুখে জেলার সাংগঠনিক কাজ খতিয়ে দেখার জন্য তৈরি করা হয়েছে জেলা কোর কমিটি। সম্প্রতি প্রতিটি জেলাতেই বিজেপি জেলা কোর কমিটি তৈরী করেছে।
গেরুয়া শিবিরের খবর অনুযায়ী,প্রতিটি জেলা কমিটিতে স্থান দেওয়া হয়েছে সংশ্লিষ্ট জেলার বিধানসভা কেন্দ্রের বিধায়কদের। সঙ্গে জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকেও কোর কমিটিতে জায়গা দেওয়া হয়েছে। তাছাড়া বিভিন্ন স্বশাসিত সংস্থার চেয়ারম্যানদের এই কমিটিতে রাখা হয়েছে। মূলত ২৩-র বিধানসভা নির্বাচনকে সামনে রেখেই জেলার কোর কমিটিগুলি কাজ শুরু করেছে।
কৃষ্ণনগরের খবর অনুযায়ী,ইতিমধ্যেই প্রতিটি জেলার কোর কমিটি তাদের দেওয়া ছক মোতাবেক কাজ শুরু করে দিয়েছে। কোর কমিটির সদস্যরা জেলা স্তরে ছোট ছোট দল তৈরি করে পৌঁছে যাচ্ছে মানুষের দরবারে।তারা কথা বলছে সাধারণ মানুষের সঙ্গে। জানার চেষ্টা করছেন মানুষের সমস্যার কথা।এবং সমস্যার সমাধানের চেষ্টাও করছে। বিজেপি নেতৃত্বের বক্তব্য, এর ফলে জেলা স্তরে ব্যাপক সাড়া পাচ্ছে দল। মানুষ মন খুলে কথা বলছে নেতৃত্বের সঙ্গে। প্রতিটি জেলা স্তরের কোর কমিটি জেলার সাংগঠনিক অবস্থার অনুপুঙ্খ তথ্য সংগ্রহ করে জমা করবে রাজ্য কমিটিতে।
আসন্ন শারদ উৎসবের আগেই জেলা গুলির কোর কমিটি তাদের জেলার সাংগঠনিক অবস্থার রিপোর্ট জমা করবে রাজ্য কমিটিতে। এই রিপোর্টের উপর ভিত্তি করেই দল বিধানসভা নির্বাচনে এগিয়ে যাবে। এই রিপোর্ট রাজ্য কমিটির পক্ষ থেকে পাঠানো হবে কেন্দ্রীয় নেতৃত্বের কাছেও। সব মিলিয়ে ভোটের মুখে তৈরি করা বিজেপির জেলা কোর কমিটি যথেষ্ট গুরুত্ব পূর্ন বলেই মনে করছে রাজনীতিকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *